Home দেশ রাজ্য শিল্প সম্মেলনে মোদীকে আমন্ত্রণ মমতার, ‘মোদী-দিদি’ কটাক্ষ বাম-কংগ্রেসের

রাজ্য শিল্প সম্মেলনে মোদীকে আমন্ত্রণ মমতার, ‘মোদী-দিদি’ কটাক্ষ বাম-কংগ্রেসের

by banganews

রাজ্যের বার্ষিক শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমন্ত্রণ জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।  আর এই ঘটনাকে কেন্দ্র করে মোদি দিদি কটাক্ষে সরব হয়েছে বাম ও কংগ্রেস।  যদিও তৃণমূল কংগ্রেসের মধ্যে এই আচরণ দুই দলেরই হতাশার বহিঃপ্রকাশ।  বুধবার তৃণমূল এবং বিজিপির বোঝাপড়ার অভিযোগ তুলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন,

“বৈঠকের আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন, সীমান্তরক্ষী বাহিনীর এলাকা বৃদ্ধি নিয়ে আপত্তি জানাতে যাচ্ছেন। কিন্তু বেরোনোর পরে সে সব শুনলাম না।’’ তাঁর অভিযোগ, ‘‘রাজ্যের সদ্য প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র বলেছিলেন, মোদীর শিল্পনীতির জন্যই লগ্নি আসছে না। এখন তাঁকেই শিল্প সম্মেলনে আমন্ত্রণ জানিয়ে এলেন মুখ্যমন্ত্রী।… আসলে দুর্নীতিতে ডুবে থাকা ভাইপো এবং দলের নেতাদের বাঁচাতে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে খুশি করেন। তৃণমূল এবং মুখ্যমন্ত্রী বিজেপির দালাল।”
একই অভিযোগ সিপিএম নেতা সুজন চক্রবর্তীর। তাঁর কটাক্ষ, “এটা প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর বৈঠক ছিল না। ছিল নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। ব্যক্তিগত বা রাজনৈতিক কারণে দু’পক্ষেরই দু’পক্ষকে দরকার। যখন দরকার হয়, তখন দু’জনে বসে কথা বলে নেন। বিএসএফ নিয়ে কথা বলতে দিল্লি যেতে হয় না। তার জন্য অফিসার এবং ফাইল লাগে। তা ছাড়া বৈঠকে মানুষের স্বার্থ থাকতে পারে না।”

 

 

বিকেলে বৈঠকে মোদী-মমতা, আগামী লোকসভায় মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী পদে প্রার্থী হতে ডাক বিজেপির
রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য অবশ্য বলেন, “পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা ও জমি নীতি ঠিক না হলে এবং অবৈধ ভাবে টাকা আদায় বন্ধ না হলে, প্রধানমন্ত্রী কেন, শিল্প সম্মেলনে মহাদেব এলেও এ রাজ্যে বিনিয়োগ আসবে না। পশ্চিমবঙ্গের এই অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রী সচেতন।” আর কংগ্রেস ও সিপিএমের কটাক্ষ নিয়ে শমীকের প্রতিক্রিয়া, “এই কথা বলে বলেই তো কংগ্রেস এবং সিপিএম রাজ্য থেকে নিশ্চিহ্ন হয়ে গেল।”

You may also like

Leave a Reply!