Home বিনোদন হেমন্ত আজ একাই ১০০

হেমন্ত আজ একাই ১০০

by banganews
তাঁরা দুজন দুজনকে ছোট থেকেই চিনতেন। মানে ছোটরা পরস্পরকে যেমন চেনে আর কী। সে নিয়ে কে আর কবে মাথা ঘামায়! তবে সেই চেনাটুকু যখন কালক্রমে এক ‘উত্তর’ হয়ে দাঁড়ায়, তখন বেশ কয়েক প্রজন্মের মাথা আর মন না ঘামিয়ে উপায় কী!
হেমন্ত মুখোপাধ্যায় এবং উত্তমকুমার। সাল ১৯৫৫। মুখোমুখি মাত্র ২দিনের জন্য। আর সেখান থেকেই গঙ্গাপাড় থেকে সোজা উত্তর চলে গেল আরবপাড়-কে লক্ষ্য করে।
‘শাপমোচন’-এর গান তৈরি হয়েছিল মাত্র ২দিনে। কারণ হেমন্তবাবু তখন মুম্বই নিয়ে ভীষণ ব্যস্ত। ‘নাগিন’ সুপারহিট করে গেছে। মুম্বই থেকে তখন নড়ার উপায় নেই। কিন্তু মোটে ২দিনে কোনো সঙ্গীতের কাজ শেষ হয় নাকি? হেমন্তবাবুর মন খুঁতখুঁত করতেই লাগল। তবু কী আর করা!
রেকর্ডিং করেই ছুটলেন মুম্বই। যথাসময়ে কলকাতার পর্দায় আর বেতারে মুক্তি পেল ‘ঝড় উঠেছে বাউল বাতাস’, ‘সুরের আকাশে তুমি যে গো শুকতারা’, ‘বসে আছি পথ চেয়ে’…!
প্রতিজন শ্রোতা কানে কানে ইতিহাস সৃষ্টি করলেন। বাংলা ইন্ডাস্ট্রি বুঝে গেল, উত্তম কুমার আর হেমন্ত মুখোপাধ্যায় কে টাকার এপিঠ এবং ওপিঠ করে ফেলতে হবে।
ওঃ…শুরুতে সেই উত্তরের কথা বলছিলাম না?
বলিউডের রাজ কাপুর এবং মুকেশ জুটির দিকে সবিনয়ে উত্তর এগিয়ে দিল টলিউড!

You may also like

1 comment

সুশান্তের শোক, জন্মদিন উদযাপনে নেই মিঠুন - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 16, 2020 - 3:15 pm

[…] থেকে দূরে থাকবেন মিঠুন। আরও পড়ুন : হেমন্ত আজ একাই ১০০ লকডাউনে বাইরে বেরোতে হতে না পেরে বহু […]

Reply

Leave a Reply!