Home দেশ দুই ভারতীয় দূতাবাসকর্মীকে মুক্তি দিল পাকিস্তান

দুই ভারতীয় দূতাবাসকর্মীকে মুক্তি দিল পাকিস্তান

by banganews
গত কয়েকদিনে একাধিকবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। দুই দেশের এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই নিঁখোজ হয়েছিল পাকিস্তানে অবস্থিত ভারতের হাইকমিশনের দুই জন কর্মী। ইসলামাবাদে, ভারতের ওই দুই আধিকারিক কাজ করতেন বলে জানা গিয়েছে। রবিবার থেকেই এই কর্মীদের কোনও খোঁজ মিলছে না বলে অভিযোগ করা হয়।বিষয়টি জানতে পেরেই কড়া প্রতিক্রিয়া জানানো হয় নয়াদিল্লির তরফে। অবিলম্বে দূতাবাসের গাড়ি-সহ তাঁদের ফিরিয়ে দেওয়ার দাবি জানায়।ইসলামাবাদে বার্তা পাঠানো হয়, ওই দুই কর্মীকে দ্রুত নিরাপদে দূতাবাসে ফেরত পাঠানোর। এরপরেই ওই দুই কর্মীকে ছেড়ে দেওয়া হয়। এইমুহূর্তে ইসলামাবাদের হাই কমিশনে রয়েছেন তাঁরা।
সূত্র মারফত জানা গিয়েছে, ইসলামাবাদের সেক্রেটারিয়েট থানায় ওই দুই ভারতীয়কে রাখা হয়েছিল। সেখান থেকে হাইকমিশনের দূরত্ব ২ কিলোমিটার। ওই দুই কর্মীর শরীরের আঘাতের চিহ্ন রয়েছে বলে খবর।
প্রসঙ্গত ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে জানানো হয়েছিল তাদের দুই কর্মীকে বেশ কয়েক ঘণ্টা ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। এমনকী তাঁদের ফোনেও পাওয়া যাচ্ছে না। পাকিস্তানে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত এই বিষয়টি সম্পর্কে ইমরানের প্রশাসনকে জানান। খবর দেওয়া হয় পাকিস্তানের বিদেশ মন্ত্রকেও। এর মধ্যেই পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর ছড়ায় ওই দুই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিয়ে পাক প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে ভারতীয় বিদেশমন্ত্রক।

You may also like

Leave a Reply!