Home দেশ ইসলামাবাদে নিখোঁজ ভারতীয় দূতাবাসের ২ অফিসার

ইসলামাবাদে নিখোঁজ ভারতীয় দূতাবাসের ২ অফিসার

by banganews

ইসলামাবাদে কর্তব্যরত ভারতীয় দূতাবাসের দুজন আধিকারিক নিখোঁজ হয়েছেন। প্রসঙ্গত, কয়েকদিন আগে নয়াদিল্লিতে পাকিস্তানের দূতাবাসের দুজন আধিকারিক কে গুপ্তচরবৃত্তি করার অভিযোগে ভারত থেকে ফেরত পাঠানো হয়েছিল। ভারতীয় দূতাবাসের দুই আধিকারিকের নিখোঁজ হওয়ার ঘটনার সঙ্গে এর কোন যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এই নিয়ে শুরু হয়েছে জল্পনাও।

আরো পড়ুন – করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল বাংলাদেশের প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর

সংবাদ সংস্থার খবর অনুযায়ী আজ সোমবার সকাল আটটার পর থেকে এই দুই আধিকারিকের খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ব্যাপারে পাকিস্তান সরকারের কাছে ইতিমধ্যেই অভিযোগ জানানো হয়েছে। অভিযোগ উঠেছে যে পাকিস্থানে ভারতীয় কূটনীতিকদের ওপর বেশ কয়েকদিন ধরে অতিরিক্ত নজরদারি শুরু করেছে ইসলামাবাদ। এই অভিযোগ জানিয়ে ভারতের পক্ষ থেকে প্রতিবাদ করা হয় বলে খবরে প্রকাশ। এমনকি পাকিস্থানে ভারতীয় দূতাবাসের সৃষ্টিকারী গৌরব আলুওয়ালিয়া গাড়িটি আইএসআইয়ের পক্ষ থেকে অনুসরণ করা হয়েছিল বলে অভিযোগ করা হয়েছিল।

আরো পড়ুন – শ্রীমন্দির কর্তৃপক্ষের করোনা ভাইরাসের বিরুদ্ধে সতর্কতার জন্য বিশেষ উদ্যোগ

আইএসআই সদস্য নাকি বাইকে করে ওই আধিকারিকের গাড়ি ধাওয়া করেছিল।এই অভিযোগে ইসলামাবাদ কে কড়া ভাষায় চিঠি লেখে ভারতের বিদেশমন্ত্রক। চিঠিতে ঘটনার তদন্তের কথা উল্লেখ করা হয় এবং এই ধরনের ঘটনা যাতে পুনরায় না ঘটে সে ব্যাপারে নিশ্চিত করার কথা বলা হয়। এরপর নয়াদিল্লিতে পাকিস্তানের দূতাবাসের দুজন আধিকারিককে গুপ্তচরবৃত্তি করার অভিযোগে দেশে ফেরত পাঠানো হয়। আর তারপরই ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের দুজন আধিকারিক নিখোঁজ হলেন। কাজেই কূটনৈতিক মহলে অনেকেরই ধারণা এই দুই ঘটনার মধ্যে কোন যোগসূত্র থাকলেও থাকতে পারে। এই ঘটনার পর নড়েচড়ে বসেছে ভারত সরকার।

You may also like

1 comment

দুই ভারতীয় দূতাবাসকর্মীকে মুক্তি দিল পাকিস্তান - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Be June 16, 2020 - 12:35 pm

[…] আঘাতের চিহ্ন রয়েছে বলে খবর। আরও পড়ুন : ইসলামাবাদে নিখোঁজ ভারতীয় দূতাবাসের ২… প্রসঙ্গত ইসলামাবাদে অবস্থিত ভারতীয় […]

Reply

Leave a Reply!