Home ব্যবসা-বাণিজ্য SBI গ্রাহকদের জন্য সুখবর

SBI গ্রাহকদের জন্য সুখবর

by banganews

সুখবর এল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গ্রাহকদের জন্য । এখন প্রতিটি ছোট কাজের জন্য গ্রাহকদের এটিএম বা ব্যাঙ্কে যাওয়ার প্রয়োজন নেই। এই নতুন পরিষেবার নাম দিয়েছে এসবিআই ডোর স্টেপ ব্যাঙ্কিং।

এর কিছু শর্ত আছে –

SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ডোর স্টেপ ব্যাংকিং সুবিধার জন্য, আপনাকে প্রথমে আপনার হোম শাখায় রেজিস্ট্রেশন করতে হবে। এটি খুবই সহজসাধ্য একটি প্রক্রিয়া। খুবই কম সময়ও লাগবে। একবার এটা করে নিলে আর দ্বিতীয়বার করতে হবে না। রেজিস্ট্রেশনের পরে, প্রতিটি ছোট কাজের জন্য ব্যাঙ্কে যেতে হবে না আর গ্রাহককে। ঘরে বসে আপনার অ্যাকাউন্টে ২০,০০০ টাকা পর্যন্ত জমা বা টাকা তোলার কাজ করা যাবে। শুধুমাত্র একটি ফোনের মাধ্যমে ব্যাঙ্কের কাজ ঘরে বসেই করা সম্ভব।

আরো পড়ুন

বদলে যেতে পারে ফেসবুকের নাম!!

শুধু তাই নয়, ডোর স্টেপ ব্যাঙ্কিং-এ গ্রাহকরা চেকবুক, লাইফ সার্টিফিকেট, ডিমান্ড ড্রাফট বা ডিপোজিটের মতো সুবিধাও পেয়ে থাকবে।

মূলত যে তিনটি আবশ্যিক শর্ত পূরণ করতে হবে –

১. ডোর স্টেপ ব্যাঙ্কিং সুবিধার সুবিধা পেতে গেলে, গ্রাহকের মোবাইল নম্বরটি অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্ট্রেশন হওয়া বাধ্যতামূলক (যদি আপনার একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট কিংবা জয়েন্ট অ্যাকাউন্ট থাকে তাহলেও আপনি এই সুবিধাটি পেতে পারেন)।

২. আরো একটি বিষয়, মূলত এই সুবিধা কিছু নির্দিষ্ট ক্ষেত্রে। SBI এর এই সুবিধা শুধুমাত্র দৃষ্টিহীন ব্যক্তি এবং প্রতিবন্ধী সহ 70 বছরের বেশি বয়সী প্রবীণ নাগরিকদের জন্য উপলব্ধ। তবে, এই ব্যক্তিদেরও প্রথমে তাদের অ্যাকাউন্টের কেওয়াইসি করতে হবে, তবেই তারা এর জন্য যোগ্য হতে পারবে।

৩. মূল শাখা থেকে 5 কিমির মধ্যে রেজিস্টার্ড ঠিকানার বাসিন্দারা এই সুবিধার গ্রাহক হতে পারবেন না।

SBI এর এই সুবিধা নেওয়ার জন্য 1800-1037-188 এবং 1800-1213-721 টোল ফ্রি নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এছাড়া বিস্তারিত জানতে গ্রাহকরা https://bank.sbi/dsb লিঙ্কে ক্লিক করে বাকি তথ্য জানতে পারে।

You may also like

Leave a Reply!