Home খেলা করোনা আক্রান্ত ক্রিকেটার শাহিদ আফ্রিদি

করোনা আক্রান্ত ক্রিকেটার শাহিদ আফ্রিদি

by banganews

প্রতিদিনই বিশ্বে লাফিয়ে লাফিয়ে কোভিড-১৯ পসিটিভের সংখ্যা বাড়ছে। ভারতে আজ আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মাঝে ক্রিকেটে খারাপ খবর! করোনা শিকার এবার দেশের প্রাক্তন অধিনায়ক।
শুরতে এখবর ছড়িয়ে পড়ার পর অনেকেই গুজব বলে ধরে নিয়েছিল। কিন্তু সত্যিই আফ্রিদি কোভিড পসিটিভ বলে জানা গিয়েছে। আফ্রিদি নিজে টুইট করে এই খবর জানিয়েছেন।

আরো পড়ুন – এবার বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক টুইটে জানান, ‘আমি বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলাম। করোনা পরীক্ষা হওয়ার পর ফল হাতে পেয়েছি।দুর্ভাগ্যের বিষয় কোভিড-১৯ পসিটিভ। আমার জন্য প্রার্থনা করুন। ‘

২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে আন্তর্জাতিক (ওয়ানডে) এবং ৯৯ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ (টি-টোয়েন্টি)-তে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা আফ্রিদি এই খবরটি জানিয়েছেন টুইটারে। তিনি জানিয়েছেন বৃহস্পতিবার থেকে তিনি অসুস্থ বোধ করছেন এবং কোভিড ১৯ পরীক্ষা করার পরে তার রিপোর্ট পসিটিভ এসেছে৷

প্রসঙ্গত পাকিস্তানে করোনা মোকাবিলায় দীর্ঘদিন ধরে আফ্রিদির ফাউন্ডেশন কাজ করে চলেছে। প্রাক্তন ক্রিকেটারের স্বেচ্ছাসেবী সংস্থা লকডাউনের সময় নিত্য প্রয়োজনীয় খাবার থেকে শুরু করে অনান্য সামগ্রী দিয়ে দুর্গত মানুষদের সাহায্য করেন। আফ্রিদি নিজে বিভিন্ন জায়গায় উপস্থিত থেকে দুর্গতদের সাহায্য করেছেন। শুধু খাদ্য সামগ্রীই নয়, করোনা ভাইরাসকে প্রতিহত করতে প্রয়োজনীয় নির্দেশাবলী ও সাধারণ মানুষের হাতে তুলে দেন আফ্রিদি। যা দেখে টুইটারে প্রশংসা করেন হরভজন সিংহ। তিনি লেখেন, “মানবতার দারুণ নিদর্শন। ভগবান আমাদের সবাইকে আশীর্বাদ করুন। আফ্রিদি, তোমাকে আরও শক্তি দিন। পুরো বিশ্বের জন্য প্রার্থনা থাকল।”

আরো পড়ুন – মাস্কঢাকা ঠোঁটে সিগারেট নিয়ে বিশ্বজোড়া ভাইরাল

দিন কয়েক আগে পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমর করোনা থেকে মুক্তি পান। পাকিস্তানে করোনা আক্রান্ত হয়ে এর আগে দুই জন প্রথম শ্রেণির ক্রিকেটারের মৃত্যু হয়েছে। করাচির রাজু শেখ ও পোশোয়ারের জাফর সরফরাজ এর আগে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারান।

You may also like

2 comments

Leave a Reply!