Home দেশ করোনা নিরাময়ের ক্ষেত্রে দারুণ আশার আলো দেখা গিয়েছে হোমিওপ্যাথি ওষুধে, দাবি চিকিৎসকদের।

করোনা নিরাময়ের ক্ষেত্রে দারুণ আশার আলো দেখা গিয়েছে হোমিওপ্যাথি ওষুধে, দাবি চিকিৎসকদের।

by banganews

করোনা নিরাময়ের ক্ষেত্রে দারুণ আশার আলো দেখা গিয়েছে হোমিওপ্যাথি ওষুধে, দাবি চিকিৎসকদের। বিশেষজ্ঞদের মুখে শোনা গেল সম্ভাবনাময় তত্ত্ব । যখন করোনা নিরাময়ের প্রতিষেধক আবিষ্কার এর জন্য সারা বিশ্ব জুড়ে শুরু হয়েছে তোলপাড়, সেই সময়ে এত সাধারণ ও সহজলভ্য হোমিওপ্যাথি ওষুধে এই রোগের চিকিৎসা হচ্ছে ও তাতে যথেষ্ট কাজও দিচ্ছে এ ঘটনা এককথায় ম্যাজিক!

জানিয়ে রাখা ভালো বহু প্রচলিত হোমিওপ্যাথি ওষুধ ব্রায়োনিয়া অ্যালবা, আর্সেনিক অ্যালবাম, জেলসিয়াম, অ্যান্টিম টার্ট প্রধানত এই ওষুধগুলি ‘ ক্লিনিক্যাল ট্রায়াল ‘ এ করোনা রুগীদের ওপর প্রয়োগ করে নাকি করোনা চিকিৎসায় ফল পাওয়া গেছে। হোমিওপ্যাথিতে রোগ নির্ণয় এবং নিরাময় পদ্ধতির ব্যাপারটা সম্পূর্ণ আলাদা, অন্যান্য চিকিৎসা পদ্ধতির তুলনায়।

বিখ্যাত হোমিওপ্যাথ চিকিৎসক ডঃ রাজকুমার রাই এ প্রসঙ্গে জানিয়েছেন যে তাঁদের কাছে যখন করোনা রোগীদের চিকিৎসার ভার এসেছিল তখন সবার আগে তাঁরা এই রোগের লক্ষণগুলির ওপরেই মনোনিবেশ করেন। এরপর হোমিওপ্যাথি চিকিৎসার নিয়ম মেনে রোগীদের ওই ‘ টোটালিটি অব সিমটমস ‘ দেখে অর্থাৎ এইসব রোগীদের মধ্যে কোন কোন উপসর্গ একইরকম তা পর্যবেক্ষণ করে তাঁরা ওষুধ দেওয়া শুরু করেন। এরপর দেখা গেল করোনাভাইরাসের যেসব উপসর্গ দেখা গেছিল ওই রোগীদের শরীরে তার সাথে লড়াই করতে ব্রায়োনিয়া অ্যালবা, আর্সেনিক অ্যালবাম, জেলসিয়াম, অ্যান্টিম টার্ট চার -পাঁচটির মতো সহজলভ্য ও প্রচলিত হোমিওপ্যাথি ওষুধ ভীষণভাবে কাজ করছে। ঐ করোনা পজিটিভ রোগীদের চিকিৎসায় বিশেষ করে কাজ দিয়েছে ব্রায়োনিয়া। এখানেই না থেমে ডঃ রাই বলেছেন রোগী অনুযায়ী এই ওষুধের ডোজ অর্থাৎ মাত্রা বাড়ানো কমানো হয়েছে। কারো ক্ষেত্রে এক ঘন্টা অন্তর আবার কারোর ক্ষেত্রে তিন ঘন্টা অন্তর।

আরো পড়ুন – অবশেষে এলো করোনা প্রতিষেধক – রাশিয়ার বিজ্ঞানীদের তরফ থেকে …

ডঃ রাই আরো জানিয়েছেন মাত্র দু তিনদিন এর মধ্যেই রুগীদের ‘ ফ্লু লাইটস সিমটম ‘ ভালো হয়ে যাচ্ছে। খুব দ্রুত ‘ রিকোভারি ‘ অর্থাৎ সুস্থ হয়ে উঠছেন করোনা রোগী। শারীরিক দুর্বলতাও নাকি থাকছে না আর। এখানেই না থেমে এই বিশিষ্ট হোমিওপ্যাথ চিকিৎসক আরো জানান যে রোগীদের মধ্যে একটা ‘ ফিল গুড ‘ ফ্যাক্টরও নাকি কাজ করছে।

আরো পড়ুন – রাজধানীর বুকে আজ তাণ্ডব শুরু করে দিয়েছে ঘূর্ণিঝড় নিসর্গ৷

পাশাপাশি আরো এক বিশিষ্ট হোমিওপ্যাথ চিকিৎসক ডঃ প্রদীপ গুপ্তা জানিয়েছেন এই ‘ ট্রায়াল ‘ করোনা পজিটিভ রোগীদের মধ্যে তিনজন ‘ ক্রিটিক্যাল ‘ এবং ‘ ইমার্জেন্সি ‘ ছিলেন। যাঁদের তীব্র শ্বাসকষ্ট ছিল। সেসবও নাকি সেরে গেছে এই হোমিওপ্যাথ চিকিৎসায়!
তবে নিজের কথা শেষে ডঃ গুপ্তা জানিয়েছেন এই ‘ ক্লিনিক্যাল ট্রায়াল ‘ এ প্রচুর করোনা রোগী ছিল না। যত করোনা পজিটিভ রোগীদের তাঁরা এই হোমিওপ্যাথ চিকিৎসা করার সুযোগ পাবেন তত তাঁরা নিজেরাও আরো বুঝতে পারবেন এই চিকিৎসা পদ্ধতি কীভাব কাজ করছে রোগীর শরীরে।
তবে অবশ্যই চিকিৎসকরা যে সফল হয়েছেন এই ট্রায়ালে, এ কথা জোর গলায় জানিয়েছেন তিনি।

You may also like

Leave a Reply!