Home বঙ্গ বাকি পুরসভাগুলিতে ভোট কবে? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

বাকি পুরসভাগুলিতে ভোট কবে? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

by banganews

আর মাত্র কয়েকটা দিন পরেই কলকাতা পৌরসভা নির্বাচন।  কলকাতা পুরভোটের ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই চলছে শাসক ও বিরোধীদের মধ্যে নানান বাকবিতণ্ডা।  বিরোধী দল বিজেপি একইদিনে রাজ্যের প্রতিটি পৌরসভার ভোট গ্রহণের পক্ষে সওয়াল করেছেন।  স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে অন্যান্য পুরসভার ভোট কবে?

বর্তমানে রাজ্যের প্রতিটি পৌরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। করোনার জন্য পৌরসভায় নির্বাচন সম্ভব হয়নি। পরিবর্তে এইসকল পৌরসভায় দায়িত্ব সামলাচ্ছেন পূর্বতন চেয়ারম্যান অথবা কাউন্সিলররা। অধিকাংশ ক্ষেত্রেই শাসক দলের নেতানেত্রীরা এই সকল পদের দায়িত্বে তাই বিরোধীরাও রাজ্য সরকারের ওপর চাপ বাড়াচ্ছে   দ্রুত এই সকল পৌরসভায় নির্বাচনের জন্য।

এই সকল পৌরসভায় কবে ভোট কবে?  জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  উত্তরবঙ্গ সফরের মাঝে মঙ্গলবার কর্ণজোড়ার প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়  জানান, “আগামী দু-তিন মাসের মধ্যেই পুরভোট হয়ে যাবে। দু-তিন মাসের মধ্যে আমি সব পুর ভোট করে দেব… আমি চিন্তা করছি যেগুলো পেন্ডিং হয়ে আছে।”

যদিও মুখ্যমন্ত্রী বলেন আগামী দু তিন মাসের মধ্যে পুরভোটের কথা, কিন্তু তার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে  বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে, মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকে নিজের ইচ্ছেমতো ভোটের দিন ঘোষণা করে দিচ্ছেন। ভোট কবে হবে তা তো ঠিক করবে কমিশন।

 

চাঁদে মিলল রহস্যময় কুঁড়েঘর? মুন রোভারের পাঠানো ছবি ঘিরে চাঞ্চল্য

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠককে তৃণমূলের দলীয় বৈঠক বলে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি বলেন, প্রশাসনিক বৈঠকে বিরোধীদলের বিধায়ক অথবা সাংসদদের ডাকা হয় না। জেলা সভাপতি হিসাবে প্রতিনিধিত্ব করেন ডিএম এবং জেলা কো-অর্ডিনেটর হিসেবে প্রতিনিধিত্ব করেন এসপি।

You may also like

Leave a Reply!