Home দেশ এবার নিজের জন্য কিনতে পারেন আস্ত একটি ট্রেন

এবার নিজের জন্য কিনতে পারেন আস্ত একটি ট্রেন

by banganews

বাইক বা গাড়ি কেনার স্বপ্ন অনেকেরই থাকে, কিন্তু যদি স্বপ্ন হয় একটা আস্ত ট্রেন কেনার তাহলে এই স্বপ্ন আপনার এবার পূরণ হতে পারে। অবাক লাগলেও খবরটা মিথ্যে নয়।  কিছু শর্ত এবং তার সাথে সিকিউরিটি ডিপোজিট হিসেবে নগদ এক কোটি টাকা রেল কর্তৃপক্ষকে দিলে একটি আস্ত ট্রেন হয়ে যেতে পারে আপনার।

সম্প্রতি রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত গৌরব ট্রেন সংস্থা নতুন ১৮০ টি ট্রেনের সূচনা করছে।  বাসের মতো এবার ট্রেনের ক্ষেত্রেও যেকোনো স্থান থেকে পর্যটনের উদ্দেশ্যে চলবে এই ট্রেন।  পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুণ আরোরা পরিষেবা সংক্রান্ত যাবতীয় পরিকাঠামো খতিয়ে দেখে চুক্তি জানিয়ে দেবেন।  এই ট্রেন ভাড়া নিতে পারবে বিভিন্ন পর্যটন সংস্থা, কর্পোরেট সংস্থা এমনকি ব্যক্তিগতভাবেও কেউ ট্রেন ভাড়া নিতে পারবে।

ট্রেন ভাড়া নিতে পারবেন দু বছর থেকে ১০ বছর পর্যন্ত। বিশেষ কিছু শর্ত  থাকবে এবং সেই শর্তের মাধ্যমে ট্রেনের মালিকানা হয়ে যেতে পারে আপনার।  এক্ষেত্রে যে আগে যাবে সে আগে পাবে এই পদ্ধতিতে ট্রেন ভাড়া দেওয়া হবে।

রেজিস্ট্রেশন করার জন্য প্রথমেই এক লক্ষ টাকা জমা করতে হবে।  ট্রেন ভাড়া নেওয়ার ক্ষেত্রে রক্ষণাবেক্ষণ, কর্মীদের বেতন বাবদ রেক প্রতি এক কোটি টাকা সিকিউরিটি ডিপোজিট করতে হবে। টাকার অঙ্ক নির্ভর করবে কত বছরের চুক্তি,  ট্রেনের দূরত্ব এবং রাস্তার দূরত্ব এর ওপর৷

 

‘খেলা হবে’ স্লোগান তুললেন মিকা সিং, অভিষেকের অনুরোধে আসছেন কলকাতা

১৪ থেকে ২০ বগির ট্রেনের বিজ্ঞাপন দিতে পারবে।  রেলের হাতে অপারেশনের দায়িত্ব থাকলেও যাত্রী সংগ্রহ করার দায়িত্ব থাকবে যিনি ভাড়া নেবেন তার ওপর।  তবে কেবলমাত্র পর্যটনের ক্ষেত্রে ব্যবহার করা যাবে এই ট্রেন।  নিয়মিত যাত্রী পরিবহনের জন্য এইসব ট্রেন ব্যবহার করা যাবে না।

You may also like

Leave a Reply!