Home দেশ নৃশংস ভাবে চিতাবাঘকে পিটিয়ে হত্যা করলো একদল পুরুষ।

নৃশংস ভাবে চিতাবাঘকে পিটিয়ে হত্যা করলো একদল পুরুষ।

by Webdesk

কেরলের হাতি হত্যার মর্মান্তিক ঘটনা এখনও টাটকা। তবে তাতে কোনো হেরফের নেই একদল মানুষের। গোষ্ঠীবদ্ধভাবে এবং নৃশংসভাবে বন্যপ্রাণী হত্যা যেন দেশে নয়া ‘ ট্রেন্ড ‘।

আরো পড়ুন:-আনারসের ভেতর বাজি পুরে খাইয়ে একটি হাতিকে মেরে ফেলার অভিযোগ উঠেছে।

এর মধ্যেই ফের নৃশংস ভাবে চিতাবাঘকে পিটিয়ে হত্যা করলো একদল পুরুষ। অসমের গুয়াহাটির উপকণ্ঠ অঞ্চলের ঘটনা। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছনোর আগেই অবশ্য সব শেষ। চিতাবাঘটিকে খুন করেই অবশ্য তাকে রেহাই দেয়নি ওই বর্বরের দল। পিটিয়ে মারার পর রীতিমতো প্যারেড করে মৃতদেহটিকে ট্রফির মতো তুলে ধরে উল্লাস করতে থাকে তারা। গোটা ঘটনার ভিডিও তুলে রেখেছিল তারা। ভিডিওটি সোশ্যাল মিডিয়ার মুক্তি পেতেই মুহূর্তে হয়েছে ভাইরাল। প্রশ্ন উঠেছে এই দেশে বন্যপ্রাণীর নিরাপত্তা নিয়ে। তবে ভিডিওতে যে ছয় জনকে দেখা গিয়েছে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। এই অপরাধে জড়িত অন্য ব্যক্তিদের সন্ধান চলছে।

আরো পড়ুন:-ভারতীয় পুরাণ অত্যন্ত সমৃদ্ধ এক রত্নভাণ্ডার।

জানা গেছে, কিছু স্থানীয় মানুষ চিতাটিকে ধাওয়া করে বনের মধ্যে ঢুকে পড়েন। সেখানে চিতাটিকে হত্যা করেন স্থানীয়রা। সরকারি সূত্র আরও জানিয়েছে, এই মর্মান্তিক ঘটনাটি একটি সংরক্ষিত বন অঞ্চলের ভেতরেই ঘটেছে।
বন বিভাগ স্বীকার করেছে যে রবিবার ভোর ৫ টায় আটকা পড়ে থাকা চিতাবাঘ সম্পর্কে তাদের সতর্ক করা হয়েছিল তবে তারা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সে পালিয়ে যায়। অন্যান্য স্থানীয় মানুষদের ক্ষোভ বন বিভাগ যদি সক্রিয়ভাবে কাজ করত তবে এই ঘটনা এড়ানো যেত।

আরো পড়ুন:-করোনা চিকিৎসায় নতুন হাতিয়ার হতে পারে গাঁজা

You may also like

Leave a Reply!