Home দেশ ১০ থালা ভাতও অনায়াসে সাবাড় করে দিচ্ছে

১০ থালা ভাতও অনায়াসে সাবাড় করে দিচ্ছে

by banganews
রবিঠাকুরের পদ্যের দামোদর শেঠ বাস্তবে দেখা দিলো | যিনি অল্পেতে একেবারেই খুশি নন। রবি ঠাকুর পদ্য লিখেছিলেন ‘অল্পেতে খুশি হবে দামোদর শেঠ কি?’ এবার বাস্তবে সেই দামোদর শেঠের দেখা মিলল বিহারে। বিহারের কোয়ারেন্টাইন সেন্টারে চেয়ে চিনতে চলা অল্প খাবারে একেবারেই সন্তুষ্ট নন বাস্তবের দামোদর, আসল নাম অনুপ ওঝা।
ভিন রাজ্য থেকে ফেরা শ্রমিকদের জন্য বক্সারের মঞ্জওয়ারি গ্রামে কোয়ারেন্টাইন সেন্টার খুলেছে বিহার প্রশাসন। প্রায় ৯০ জন শ্রমিকের সাথে ওই কেন্দ্রেই ছিলেন বছর ২৩ এর অনুপ ওঝা। দিন পনেরো আগে রাজস্থান থেকে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে বিহারে ফেরেন তিনি তারপর তাঁকে ওই কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়। কিন্তু শুরুতেই বিপত্তি অল্পেতে মোটেই খুশি নন তিনি। তাঁর চাই থালাভরা ভাত আর অগুণতি রুটি। কয়েকদিন আগে একাই ৮৩ টি লিট্টি খেয়ে ফেলেন অনুপ। তাঁর জন্যই কোয়ারেন্টাইন কেন্দ্রে খাদ্য সংকট তৈরি হয়েছে।
 

প্রথমে এই কথা বিশ্বাসই করতে চাননি সরকারি আধিকারিকরা। এরই মধ্যে সিমরির বিডিও এ কে সিং কোয়ারেন্টাইন কেন্দ্রে পরিদর্শনে যান। সেখানে গিয়ে অনুপের খাবারের পরিমাণ দেখে চক্ষু চড়কগাছ তাঁরও। ব্রেক ফাস্টে একাই ৪০ টা রুটি খেয়ে ফেলেন অনুপ। শুধু তাই নয় ১০ থালা ভাতও অনায়াসে সাবাড় করে দিচ্ছে অনুপ। সেই কোয়ারেন্টাইন কেন্দ্রের রাধুনিরা হাপিয়ে উঠেছে তাঁর খাওয়ার যোগান দিতে।

আরো পড়ুন – উত্তরাখণ্ডের দাবানলের খবর আসলে ভুয়ো !!

 
বৃহস্পতিবার তার কোয়ারেন্টাইন শেষ হওয়ার পর তাকে বাড়ি পাঠানো হয়েছে । বাস্তবের এই দামোদর শেঠের খাওয়ার জোগান দিতেই হিমসিম খাচ্ছিলেন আধিকারিকরা। সে বাড়ি যাওয়াতে খুশি সকলেই।

You may also like

1 comment

Leave a Reply!