Home বঙ্গ এবার করোনায় আক্রান্ত রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোস

এবার করোনায় আক্রান্ত রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোস

by banganews

এবার করোনায় আক্রান্ত রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোস।  তবে শরীরে উপসর্গ না থাকায় এইমুহূর্তে লেক টাউনের বাড়িতেই আইসোলেশনে থাকবেন দমকলমন্ত্রী। রাজ্যে বেড়েই চলেছে করোনা আক্রান্তদের সংখ্যা। বিশেষ করে জেলাগুলিতে। ফের নতুন করে আজ জেলায় পরিযায়ী শ্রমিকদের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আরো পড়ুন – লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা

কয়েকদিন আগে সুজিত বোসের বাড়ির পরিচারিকা করোনা আক্রান্ত হয়েছিলেন। এরপরেই মন্ত্রী ও তাঁর পরিবারের সবার করোনা পরীক্ষা করা হয়। তারপরেই করোনা রিপোর্টে পজিটিভ আসে মন্ত্রীর। প্রসঙ্গত করোনায় আক্রান্ত হয়েছেন মন্ত্রীর স্ত্রী-ও। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাড়ির পরিচারিকা থেকেই সংক্রমণ হয়েছে দমকলমন্ত্রী এবং তাঁর স্ত্রীর। তবে শরীরে কোনো উপসর্গ এবং শারীরিক অসুবিধা না থাকায় ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিসিনের গাইডলাইন এবং রাজ্য স্বাস্থ্য দফতরের গাইডলাইন অনুযায়ী তাঁদের বাড়িতেই রাখা হয়েছে।

আরো পড়ুন – করোনা আক্রান্ত রোগীদের অন্তর্বাস পরেই সেবা দিচ্ছেন এই নার্স

বাড়িতেই চিকিৎসকরা তাঁদের সবসময় পর্যবেক্ষণে রাখছেন যাতে শারীরিক অবস্থার অবনতির লক্ষণ দেখা দিলে দ্রুত পদক্ষেপ নেওয়া যায়। এবং অবশ্যই হাসপাতালে  যাতে স্থানান্তরিত করা   যায়। আপাততঃ দুজনেরই শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন এখনও পর্যন্ত কোনোরকম অসুবিধা হচ্ছে না, তবে আগামী কয়েকদিন তাঁকে বাড়িতেই থাকতে হবে।একইসঙ্গে গত কয়েকদিনে সুজিতের সংস্পর্শে কারা এসেছিলেন, তাঁদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে বলে সূত্রের খবর। করোনা মোকাবিলায় তাদেরকেও কিছু বিধি পালন করতে হবে বলে জানিয়েছেন  স্বাস্থ্য দফতরের এক কর্তা।
এই প্রথম করোনায় আক্রান্ত হলেন রাজ্যের কোনও মন্ত্রী। কয়েকদিন আগে ফলতার তৃণমূল কংগ্রেস বিধায়ক তমোনাশ ঘোষের শরীরেও করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

You may also like

Leave a Reply!