Home দেশ দেশজুড়ে সমস্যা শুরু হোয়্যাটস অ্যাপের

দেশজুড়ে সমস্যা শুরু হোয়্যাটস অ্যাপের

by banganews
শুধু ভারত নয়, ব্রিটেন, ইউরোপ এবং এশিয়ার বিশাল একটা অংশে সমস্যার মুখে পড়েছে হোয়াট্সঅ্যাপ।  হোয়্যাটস অ্যাপে দেখা যাচ্ছে না ‘ লাস্ট সিন ‘ লেখা। এমনকি কেউ অনলাইনে আছে কি না সেটাও বোঝা যাচ্ছে না!
শুক্রবার রাতে অনেকেই এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। ভারতে এই সমস্যাটা শুরু হয়েছে শুক্রবার রাত ৮.৩৯ মিনিটে। পাশাপাশি অনেকেই বলছেন তাঁদের হোয়্যাটস অ্যাপ লগ ইন করতেই পারছেন না। করতে গেলেই  ‘ এরর ‘ দেখাচ্ছে। আবার ব্যবহারকারীদের একটা বড় অংশ মুখোমুখি হয়েছেন হোয়্যাটস অ্যাপ কানেকশনের ক্ষেত্রেও। কারোর কারোর আবার হোয়্যাটস অ্যাপ এ কিছু লেখার সময় ‘ টাইপিং ‘ অপশনটাই বেমালুম হাওয়া হয়ে গেছে।
মুহূর্তেই গোটা এই ব্যাপার নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে যায়। টুইটার ট্রেন্ডিংয়ে শীর্ষে চলে যায় #হোয়াটসঅ্যাপডাউন। অনেকেই এই সমস্যা নিয়ে আলোচনা করতে থাকে। শুরু হয়ে যায় মিম। কেউ কেউ আবার আশঙ্কা প্রকাশ করেন যে হয়তো হ্যাক হয়ে গেছে গোটা সিস্টেম!
বিশেষজ্ঞরা বলছেন, বড় মাপের প্রযুক্তিগত কোনও সমস্যা হয়ে থাকতে পারে। সার্ভারের সমস্যার কথাও উড়িয়ে দিচ্ছেন না তাঁরা। গত এপ্রিলেও বেশ কিছু সমস্যার মুখে পড়ে ছিল হোয়াটসঅ্যাপ। তবে এ বারের সমস্যা নিয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে শুক্রবার গভীর রাত পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
তবে রাত দেড়টা নাগাদ হোয়াটসঅ্যাপের সমস্যা ঠিক হয়ে যায়। হাঁফ ছেড়ে বেঁচেছেন হোয়্যাটস অ্যাপ ব্যবহারকারীদের দল। সব ভালো যার শেষ ভালো।

You may also like

2 comments

Leave a Reply!