Home প্রযুক্তি মেনে চলুন এই আটটি নিয়ম, নাহলে ব্যান হয়ে যাবে হোয়াটসঅ্যাপ

মেনে চলুন এই আটটি নিয়ম, নাহলে ব্যান হয়ে যাবে হোয়াটসঅ্যাপ

by banganews

বর্তমানে যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। বহুল সংখ্যক মানুষ প্রতিমূহুর্তে ব্যবহার করেন এই অ্যাপ। তাই অপব্যবহার রুখতে কিছু ব্যবস্থা গ্রহণ করেছে সংস্থা। এই আটটি নিয়ম না মানলে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

* অন্য কারোর পরিচয়ে ফেক অ্যাকাউন্ট ব্যবহার করলে আপনার অ্যাকাউন্ট যখন খুশি বাতিল করে দিতে পারে হোয়াটসঅ্যাপ। অন্য কারোর পরিচয়ে অ্যাকাউন্ট ব্যবহার করা অপরাধ।

* আপনার কন্ট্যাক্ট লিস্টে নেই এমন কোনো ব্যক্তিকে দিনের পর দিন মেসেজ পাঠালেও হোয়াটসঅ্যাপ আপনাকে ব্যান করে দিতে পারে। বাল্ক মেসেজিং, অটো মেসেজিং, অটো ডায়ালিংয়ের মতো একাধিক অভিযোগের ভিত্তিতে একজন অপরচিতিকে মেসেজ পাঠানোর জন্য আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে সংস্থা।

* আপনি যদি কোনও থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেন, যেমন হোয়াটসঅ্যাপ ডেল্টা, জিবি হোয়াটসঅ্যাপ, হোয়াটসঅ্যাপ প্লাস, তা হলেও আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করতে পারে সংস্থা। সংস্থার মতে, এই অ্যাপ ব্যবহার করলে অনেকসময় ব্যক্তিগত নিরাপত্তার সমস্যা হয়, তাই এগুলি এড়িয়ে চলাই ভাল।

* আপনাকে যদি অনেক লোক হোয়াটসঅ্যাপে ব্লক করে দিয়ে থাকে, তাহলেও আপনার অ্যাকাউন্ট ব্যান করতে পারে সংস্থা। তাঁরা আপনার কন্ট্যাক্ট লিস্টে আছে কি না, তা বিশেষ প্রভাব ফেলবে না এক্ষেত্রে।

* যদি আপনি কাউকে কোনও সন্দেহজনক লিঙ্ক বা ম্যালওয়ারের লিঙ্ক পাঠিয়ে থাকেন, তাহলেও আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে সংস্থা।

* হোয়াটসঅ্যাপে পর্নোগ্রাফিক ক্লিপ, কোনও অপমানজনক মেসেজে, বেআইনি বা কোনও ভয় দেখানো মেসেজ পাঠালেও আপনার অ্যাকউন্ট পড়তে পারে বিপদের মুখে।

রিয়েলিটি শো এর মঞ্চে প্রকাশ্যে বিয়ের আশীর্বাদ! এও সম্ভব

* হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনও হিংসাত্মক মেসেজে পাঠানো বন্ধ করতে হবে। যাতে হিংসা ছড়ায়, এমন কোনও উত্তেজক বার্তা যেন না ছড়ায়, সে দিকে খেয়াল রাখবেন।

You may also like

Leave a Reply!