Home লাইফস্টাইল রসুনের খোসা ফেলবেন না, জেনে নিন ব্যবহারের উপায়

রসুনের খোসা ফেলবেন না, জেনে নিন ব্যবহারের উপায়

by banganews

সবার বাড়িতেই কম বেশি রসুনের ব্যবহার হয়। আর খোসা ফেলে দিই আমরা। কিন্তু জানেন কি খাদ্যগুণের সাথে সাথে রসুনের খোসারও নানান উপকারিতা রয়েছে। এই খোসা বাঁচাতে পারে আপনার অর্থ। জেনে নিন রসুনের খোসা ব্যবহারের অসাধারণ ৫ টি উপায়।

১) চুলের সমস্যায় আমরা কত কিছুই না ব্যবহার করি। কিন্তু এই ফেলে দেওয়া রসুনের খোসার ব্যবহার করে সহজেই উকুন দূর করা সম্ভব। প্রতিদিন নারকেল ছোপড়া, ধুনো এবং এই রসুনের খোসা পোড়ানো ধোঁয়া চুলে ভালো করে দিতে পারলেই মিলবে উকুন থেকে মুক্তি।

২) ব্যথায় কষ্ট পাচ্ছেন? একটি পাতলা কাপড়ের মধ্যে রসুনের খোসা দিয়ে কাপড়ের মুখ বেঁধে দিয়ে ফ্রাইংপ্যানে ভালো করে শুকনো খোলায় গরম করে নিন। এই গরম রসুনের খোসার পুঁটলি দিয়ে ব্যথার স্থানে সেঁক দিলেই ব্যথা নিমেষে পালিয়ে যাবে।

৩) মাথাব্যথা, মাইগ্রেন যন্ত্রণার হাত থেকে মুক্তি পেতে সহজেই রসুনের খোসা ব্যবহার করতে পারেন। একটি পাতলা কাপড়ের মধ্যে রসুনের খোসা দিয়ে কাপড়ের মুখ বেঁধে দিয়ে রাতে শোওয়ার সময় বালিশের নিচে এটি দিয়ে দিন।

 

বাড়বে কর্মসংস্থান, সাইকেল কারখানার অনুমোদন মমতার মন্ত্রীসভার

৪) সর্দি থেকে বাঁচতে আমরা অনেক সময় বুকে, পিঠে রসুন তেল মালিশ করি। কিন্তু আপনি হয়তো জানেন না। রসুন পোড়ানো ধোঁয়াও আপনার শরীরের জন্য কতখানি উপকারী। নাক, মুখ বন্ধ হয়ে গেলে অবশ্যই এই ধোঁয়া নাক দিয়ে ভালো করে নিলেই দেখবেন ম্যাজিক।

৫) গাছের যত্ন করতে অবশ্যই ব্যবহার করুন রসুনের খোসা। জলের মধ্যে রসুনের খোসা অন্তত ২৪ ঘণ্টা ভিজিয়ে রাখুন। এরপর এই ভেজানো জল গাছের পরিচর্যায় ব্যবহার করুন।

You may also like

Leave a Reply!