Home দেশ জিতবেই ভারত – লাদাখ সীমান্ত সমস্যা নিয়ে সর্বদলীয় বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

জিতবেই ভারত – লাদাখ সীমান্ত সমস্যা নিয়ে সর্বদলীয় বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

by banganews

শুক্রবার কেন্দ্রের ডাকা সর্বদলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারত-চিন প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় যেভাবে দুই দেশের সেনাদের মধ্যে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান নিহত হয়েছেন তা খুবই দুঃখের, সঙ্কটের এই সময়ে কেন্দ্রীয় সরকারের পাশেই আছে মাননীয়া মুখ্যমন্ত্রীর দল, এমন কথাও জানান তৃণমূল সুপ্রিমো।

সূত্রের খবর চিনের এই আচরণের প্রতিবাদে ভারতে সবরকম চিনা বিনিয়োগ বন্ধেরও আহ্বান জানান তিনি। প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সকলকে একসঙ্গে লড়ার যে আহ্বান জানিয়েছেন তাতেও সম্মতি জানিয়েছেন মমতা। তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গেছে, সর্বদলীয় বৈঠকের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেছেন যে, বর্তমান সঙ্কট মোকাবিলায় ভারতের এখন “ঐক্যবদ্ধভাবে” কাজ করা উচিত।

আরো পড়ুন – পুলিশের হাতে 26 /11 এর মূল ষড়যন্ত্রকারী তাহাউর রানা

“সঙ্কটের এই সময়ে আমরা সরকারের পাশে দাঁড়াচ্ছি। আমরাই জিতব। আমরা এক জাতি হিসাবে ঐক্যবদ্ধ লড়াই করব” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

“গালওয়ানে সেনাদের বলিদান বৃথা যাবে না”, বললেন বায়ুসেনা প্রধান

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী বৈঠকের সময় কেন্দ্রীয় সরকারকে জানিয়েছেন, চাইনিজ সংস্থাগুলি যাতে দেশের টেলিযোগাযোগ, রেলপথ, বিমান চলাচল এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পরিকাঠামোতে বিনিয়োগের অনুমতি না পায়।

আরো পড়ুন –  ভারত এক দিনে সর্বোচ্চ ১৪,১৫৬ করোনা আক্রান্ত – কোভিড ১৯ পরিসংখ্যান ছুঁয়েছে ৪ লাখের কাছাকাছি

চিনা সেনারা “পূর্ব পরিকল্পিতভাবেই পদক্ষেপ” নিয়েই সোমবার গালওয়ান উপত্যকায় ওই সংঘর্ষের পরিস্থিতি তৈরি করে যার ফলে ২০ জন ভারতীয় সেনা মারা যায়, বুধবার কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর চিনের বিদেশমন্ত্রী ওয়াং ইয়িকে ফোন মারফত একথা বলেন।

এই পরিস্থিতিতে গর্জে উঠেছেন বায়ুসেনা প্রধান আরকেএস ভাদৌরিয়াও। তিনি বলেছেন, “শান্তি বজায় রাখার জন্য আমাদের তরফ থেকে সবরকম চেষ্টা করা হচ্ছে। তবে আমরা যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য পুরোপুরি প্রস্তুত এবং যে সেনারা মোতায়েন রয়েছেন তাঁরাও এবিষয়ে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আমরা গালওয়ানের ওই ত্যাগ ব্যর্থ হতে দেব না”।

You may also like

1 comment

Leave a Reply!