Home দেশ ভারত এক দিনে সর্বোচ্চ ১৪,১৫৬ করোনা আক্রান্ত – কোভিড ১৯ পরিসংখ্যান ছুঁয়েছে ৪ লাখের কাছাকাছি

ভারত এক দিনে সর্বোচ্চ ১৪,১৫৬ করোনা আক্রান্ত – কোভিড ১৯ পরিসংখ্যান ছুঁয়েছে ৪ লাখের কাছাকাছি

by banganews
ভারতে আক্রান্ত ব্যক্তিদের মোট সংখ্যা ৩,৯৯,০৪৮
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সর্বশেষ তথ্য অনুসারে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৯৮৪ শনিবার সকালে।
দেশটি গত ২৪ ঘন্টার মধ্যে কোভিড -১৯-এর সর্বমোট ১৪,৫১৬ টি এবং ৩৪৫ জন নিহত হওয়ার ঘটনা উল্লেখ করেছে। মোট মামলার মধ্যে ২ লাখ ১৩ হাজার ৮৩১ জন চিকিত্সায় সুস্থ। এবং একটি করোনা পসিটিভ কেস দেশ থেকে স্থানান্তরিত হয়েছে। ভারতে কোভিড -১৯ এর সক্রিয় মামলা রয়েছে ১ লাখ ৬৮ হাজার ২৬৯ ।
• মহারাষ্ট্র এখনও পর্যন্ত করোনাভাইরাস প্রাদুর্ভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের মতে রাজ্যে মোট পজিটিভ ক্ষেত্রে সংখ্যা ১,২৪,৩৩১ এবং ৫,৯৯৩ জন মারা গেছে।
• তামিলনাড়ু ৫৪,৪৪৯ কোভিড -19 কেস এবং ৬৬৬ মৃত্যুর সাথে দেশের দ্বিতীয় বৃহত্তম ক্ষতিগ্রস্থ হিসাবে রয়ে গেছে,
• দিল্লি করোনা আক্রান্তের তৃতীয় স্থানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে, যার মধ্যে ৫৩,১১৬ কনফার্ম কেস রয়েছে এবং মৃত্যু ২০৩৫
• গুজরাটে (২৬,১৪১ পসিটিভ, ১৬১৮ মৃত্যু) ),
• রাজস্থান (১৪,১৫৬ পসিটিভ কেস, ৩৩৩ জন মৃত্যু)
• মধ্যপ্রদেশ (১১,৫৮২ টি পসিটিভ কেস, ৪৯৫ জনের মৃত্যু)
গত ২৪ ঘন্টার মধ্যে কোভিড -১৯ থেকে ১০,৩৮৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছে, বৃহস্পতিবার মোট সুস্থ হওয়ার মানুষের সংখ্যা ২,০৪,৭১০ এবং পুনরুদ্ধারের হার ৫৩.৭৯% হয়েছে,যা আগে ছিল ৫২.৯৬%
শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক এক বিজ্ঞপ্তিতে বলেছিল যে প্রতিদিনের সংখ্যা বৃদ্ধির হার পুনরুদ্ধারের হার এবং করোনা আক্রান্ত ও করোনা মুক্ত কেসের মধ্যে ক্রমবর্ধমান ব্যবধানকে দেখায়।
জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে, বিশ্বব্যাপী কোভিড -১৯ এর মোট সংখ্যা ৮.৬ মিলিয়নেরও বেশি হয়ে গেছে,মৃত প্রায় ৪ লাখ ৬০ হাজার মানুষ৷ করোনা ভাইরাস বিশ্বজুড়ে মহামারীর আকার ধারণ করেছে।

You may also like

Leave a Reply!