Home দেশ সীমান্ত সুরক্ষা বাহিনী জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে একটি পাকিস্তানি ড্রোন গুলি করে নামিয়েছে

সীমান্ত সুরক্ষা বাহিনী জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে একটি পাকিস্তানি ড্রোন গুলি করে নামিয়েছে

by banganews

আজ শনিবার সীমান্ত সুরক্ষা বাহিনী জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে একটি পাকিস্তানি ড্রোনের অস্ত্র চালানের অপচেষ্টাকে ব্যর্থ করেছে। কাঠুয়া জেলার হিরানগর উপজেলার রাথুয়া গ্রামে ফরওয়ার্ড পোস্টে ড্রোনটি গুলি করে নামানো হয়েছে বলে প্রতিবেদন সূত্রে জানা গেছে।

আরো পড়ুন – করোনা আক্রান্ত রোগীদের খাবার ও ওষুধ সরবরাহ করবে রোবট 

শনিবার ভোর 5:10 মিনিটে বিএসএফের বর্ডার ফাঁড়ি পানসারের কাছে একটি পাকিস্তানি গুপ্তচর ড্রোন উড়ন্ত অবস্থায় সনাক্ত করার পরে সাব ইন্সপেক্টর দেবেনদার সিংহ ড্রোন টির ওপর 8 রাউন্ড গুলি চালিয়ে সেটিকে নিচে নামান। ড্রোনটি যেখানে গুলি করে নামানো হয়েছে সেখান থেকে পাকিস্তানের আন্তর্জাতিক সীমান্ত প্রায় আড়াইশো মিটার দূরে অবস্থিত। এই ড্রোনটি থেকে জওয়ানরা ইউএস নির্মিত একটি এম-4 রাইফেল, 2 ম্যাগাজিন, 60 রাউন্ড গুলি এবং 7 টি গ্রেনেড উদ্ধার করেছে।

তথ্যসূত্রে জানা গেছে, কর্মকর্তারা ড্রোনটির পে-লোডে একজন আলী ভাইয়ের নাম পেয়েছিলেন, মনে করা হচ্ছে এই অস্ত্রের ডেলিভারিটি তারই জন্যই ছিল। কর্মকর্তারা মনে করছেন যে এই 8 ফুট প্রশস্ত ড্রোনটি কাঠুয়া সেক্টরের বিএসএফের পানেসার পোস্টের বিপরীতে পাকিস্তান পিকেট থেকে নিয়ন্ত্রণ করা হয়েছিল।

আরো পড়ুন – পুলিশের হাতে 26 /11 এর মূল ষড়যন্ত্রকারী তাহাউর রানা

প্রসঙ্গত উল্লেখ, কয়েক মাস আগে টোল প্লাজা নাগরোটার নিয়ন্ত্রণ রেখা বরাবর সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশের চেষ্টার সময় জয়েশ-ই-মোহাম্মদ সন্ত্রাসীদের কাছ থেকেও একই ধরণের অস্ত্র উদ্ধার করা হয়েছিল।
পাকিস্তানি এজেন্সিগুলির অস্ত্র চোরাচালানের উদ্দেশ্যে হল কাশ্মীরে জয়েশ-ই-মোহাম্মদ এর সন্ত্রাসবাদী হামলা এবং শান্তি ও শৃঙ্খলা বিরোধী সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাওয়া।সীমান্ত পেরিয়ে অস্ত্র পাচারের জন্য পাকিস্তানি এজেন্সিগুলির এই ধরনের বেশ কয়েকটি প্রচেষ্টা অতীতে ভারতীয় সেনাবাহিনী ব্যর্থ করেছে।

ছবি সৌজন্য – গুগল

You may also like

Leave a Reply!