Home কলকাতা মুক্তি পাবে কৈলাস খেরের লেখা ভ্যাকসিন অ্যান্থেম

মুক্তি পাবে কৈলাস খেরের লেখা ভ্যাকসিন অ্যান্থেম

by banganews

আগামী সপ্তাহেই ১০০ কোটি ভ্যাকসিনের লক্ষমাত্রা অতিক্রম করে যাবে ভারত। এই উপলক্ষ্যেই মুক্তি পাবে কৈলাস খেরের লেখা কোভিড অ্যান্থেম।

এই লেখায় থাকবে কোভিড সচেতনতা সংক্রান্ত প্রচার। আজ ট্যুইটারে এই কথা ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মণ্ডভিয়া। আজ সন্ধ্যা পর্যন্ত ৯৭.২৩ মানুষকে টিকা দেওয়া হয়েছে এই কথা দাবি করেন তিনি।

অন্যদিকে ফের কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১৬৬ জনের মৃত্যু হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৮১ জন।দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৯৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ৫৩ হাজার ৫৭৩। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ১ হাজার ৬৩২। যা গত ৭ মাসে সর্বনিম্ন। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৩ লক্ষ ৯৯ হাজার ৯৬১ জন। একদিনে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮৬১ জন। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৮ লক্ষ ৮৮ হাজার ৯৫০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৪ কোটি ৩ লক্ষ ২ হাজার ৯৮৮।

আরো পড়ুন

পরিচালক,অভিনেত্রী দীপান্বিতা সেনগুপ্তর মিউজিক্যাল শর্টফিল্ম পরাণ জ্বালায়

ইতিমধ্যেই দেশের ৭০ শতাংশ মানুষ ভ্যাকসিনেশন হয়ে গিয়েছে। এদের মধ্যে ৩০ শতাংশ মানুষের ভ্যাকসিনের ২টো ডোজ নেওয়া হয়ে গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আগামীকাল অর্থাৎ ১৭ সেপ্টেম্বর একদিনে আমরা ২.৫ জনের টিকাকরণ করব। আর এটা সম্ভব হয়েছে সবার সম্মিলিত চেষ্টাতেই।’

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৫১ জন। গতকাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৩০ জন। অর্থাৎ আজ রাজ্যে আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে। এ নিয়ে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৫,৭৯,৪৬৩ জন।

আজ রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭,৫১৩ জন। যা গতকালের থেকে ৬৩ জন কম। পাশাপাশি এই সময় পর্বে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮ জন। এ নিয়ে রাজ্যে করোনা সংক্রমিত হয়ে প্রাণ হারালেন মোট ১৮,৯৫৩ জন। গতকাল মৃত্যু হয়েছিল ১০ জনের।

You may also like

Leave a Reply!