Home বঙ্গ আনিস-কাণ্ডে গ্রেফতার আমতা থানার দুই সাসপেন্ড পুলিশকর্মী

আনিস-কাণ্ডে গ্রেফতার আমতা থানার দুই সাসপেন্ড পুলিশকর্মী

by banganews

আনিস খান হত্যাকাণ্ডে গ্রেফতার আমতা থানার সাসপেন্ড হওয়া দুই পুলিশ কর্মী। আনিস হত্যার সঙ্গে এদের সরাসরি যোগসূত্র রয়েছে বলেই খবর। আজ নবান্ন থেকে তাদের গ্রেফতারের খবর জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ সূত্রে খবর, কনস্টেবল প্রীতম ভট্টাচার্য এবং
হোম গার্ড কাশীনাথ বেরাকে গ্রেফতার করেছে পুলিশ।

দুদিন আগে গভীর রাতে বিশেষ তদন্তকারী দল পৌঁছায় আমতা থানায়। এডিজি সিআইডি অপারেশন মিরাজ খালিদ, ধ্রুবজ্যোতি দে ব্যারাকপুর কমিশনারেট জয়েন্ট সিপি এবং হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়ও ঘটনাস্থলে আসেন। তাঁরা দীর্ঘক্ষণ আমতা থানার আধিকারিকদের সঙ্গে কথা বলেন। ঘটনার সঙ্গে সম্পর্কিত তদন্তের তথ্য দেখেন এবং থানার কর্মীদের জিজ্ঞাসাবাদ করেন বলেই থানা সূত্রের খবর।

এরপরেই সাসপেন্ড তিন পুলিশকর্মীর কথাবার্তায় বেশ কিছু অসঙ্গতি পায় বিশেষ তদন্তকারী আধিকারিকরা। কনস্টেবল প্রীতম ভট্টাচার্য এবং হোম গার্ড কাশীনাথ বেরা গ্রেফতার হলেন আজ। যদিও ঘটনার দিন ঘটনাস্থলে কোনো সিভিক পুলিশ ছিল না বলেই বলেই সূত্রের খবর। এই তিন পুলিশকর্মী ছাড়াও আরও এক ব্যক্তি হত্যার রাতে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। সেই বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠিত হতে পারে বলেও জানা গেছে। ঘটনার সত্যতা যাচাই এর জন্য ধীর গতিতে এগোতে চাইছে বিশেষ তদন্তকারী আধিকারিকরা। তথ্যের প্রয়োজনে ফের তাঁরা আমতায় আসতে পারেন।

প্রসঙ্গত, আনিসের মৃত্যুর পরেই আমতা থানার চারজন পুলিশ কর্মী এসে তাঁর ছেলেকে খুন করেছে বলে অভিযোগ তুলেছিলেন আনিসের বাবা সালেম খান। পরিবারের তরফ থেকে বারংবার তদন্ত না করার অভিযোগ আনাও হয়েছিল আমতা থানার বিরুদ্ধে।

You may also like

Leave a Reply!