Home রাশিফল সামান্য চালের টোটকাই বাড়িয়ে দিতে পারে সৌভাগ্য, জানুন কী ভাবে

সামান্য চালের টোটকাই বাড়িয়ে দিতে পারে সৌভাগ্য, জানুন কী ভাবে

by banganews

জীবনে অনেক সময়ই কঠোর পরিশ্রম করেও সাফল্যের সন্ধান পাওয়া যায় না। নানান ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে হয়। তবে জানেন কি জ্যোতিষশাস্ত্রে এমন কিছু উপায় বলা হয়েছে, যা মেনে চললে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে। জীবনে সৌভাগ্য ফেরাতে জ্যোতিষশাস্ত্রে চাল সংক্রান্ত অনেক উপায় বলা হয়েছে।

শাস্ত্র অনুসারে, অক্ষত ছাড়া কোনও পূজাই সম্পূর্ণ হয় না। পূজায় ব্যবহৃত চাল বা অক্ষতকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। জীবনে যত বাধা বিপত্তিই আসুক না কেন, চাল বা অক্ষতের প্রভাবে তা কেটে যায়। শুধু তাই নয়, সমস্ত ইচ্ছা (Vastu Tips) পূরণ হয় এই চালের টোটকা দিয়ে

শাস্ত্রে বলা হয়েছে, পূজায় অক্ষতের যথাযথ ব্যবহার করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও শান্তি আসে। তবে ভুলেও ভাঙা চাল পূজায় ব্যবহার করবেন না, তাহলে মহা সংকটে পড়বেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক, চালের কিছু সহজ উপায় সম্পর্কে।

https://thebanganews.com/do-not-cut-your-hair-and-nail-on-this-day/

* শাস্ত্রে বলা হয়, পুজোয় গোটা চাল রোলির সঙ্গে নিয়ে কপালে তিলক লাগালে জীবনে সৌভাগ্য নিয়ে আসে। তাছাড়া, একটি তামার ঘটে রোলির সঙ্গে সামান্য অক্ষত মিশিয়ে সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করলে ভাগ্য উজ্জ্বল হয় এবং আর্থিক সমস্যা দূর হয়।

* সংসারে আর্থিক সমস্যা থাকলে তা দূর করার জন্য পূজার ঘরে চাল বা ধানের স্তূপ করে রাখুন। এতে ঘরে খাবার ও অর্থের অভাব হবে না।

* পূর্ণিমা তিথিতে সকালে ঘুম থেকে উঠে স্নান সেরে পরিষ্কার লাল রেশমী কাপড়ে ২১ দানা চাল বেঁধে মা লক্ষ্মীর পূজা করুন। খেয়াল রাখবেন এই ২১টি দানা যাতে অখণ্ডিত থাকে, অর্থাৎ ভাঙা চাল যাতে না থাকে। পুজো শেষ হওয়ার পর সেই কাপড়টি নিজের পার্সে বা টাকা রাখার জায়গায় রেখে দিন। এই প্রতিকার করলে কখনই অর্থের অভাব হবে না।

* দৈনন্দিন পুজোয় চাল ব্যবহার করা উচিত। অবশিষ্ট চাল কোনও মন্দিরে দান করে দেওয়া যেতে পারে অথবা অসহায় ব্যক্তিকেও দান করতে পারেন। প্রতি সোমবার এই কাজ করলে ভালো ফলাফল পাবেন।

You may also like

Leave a Reply!