Home Uncategorized এবার অস্কারে জুড়ে রয়েছে কলকাতা

এবার অস্কারে জুড়ে রয়েছে কলকাতা

by banganews

কলকাতা, ১৯ নভেম্বর, ২০২০ঃ অস্কার কমিটির পাঁচজন বিচারক এবার কলকাতার। নতুন যাঁদের নাম ঘোষণা করা হয়েছে, তাঁরা হলেন শতরূপা সান্যাল, অতনু ঘোষ, গায়িকা ইমন চক্রবর্তী, পোশাক শিল্পী সাবর্ণী দাস এবং সঙ্গীত পরিচালক প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া-র বেছে নেওয়া অস্কার কমিটির ভারতীয় বিচারকের প্যানেলের নেতৃত্বে আছেন রাহুল রাওয়ায়েল। গতবছর এই পদে ছিলেন অপর্ণা সেন। যিনি ভারতের তরফ থেকে রণবীরের ‘গাল্লি বয়’কেই একমাত্র অস্কার এন্ট্রি হিসেবে ভারত থেকে পাঠিয়েছিলেন।

আরও পড়ুন সৌমিত্রের পরিবারকে অপমান, আইনি পথে পৌলমী

এবছর অবশ্য অস্কার মনোনয়নের দাবিদার হিসেবে বেশ কয়েকটি ভারতীয় ছবি রয়েছে তালিকায়। এখনও অবশ্য চূড়ান্ত বাছাই হয়নি। ছবি দেখার কাজ চলছে।
এবছর হাতে গোনা কয়েকটি মাত্র ছবি মুক্তি পেয়েছে বড়পর্দায়। বাকি সবই ওটিটি প্ল্যাটফর্মে দেখা গেছে। ওটিটি-তে মুক্তি পাওয়া, অথবা মুক্তির তালিকায় থাকা কিছু ছবির তালিকা তৈরি হয়েছে। সেই তালিকা ধরেই অস্কারের জন্য বাছাই হবে। তালিকায় রয়েছে স্যর, শিকারা, গুঞ্জন সাক্সেনা, শকুন্তলা, মলঙ্গ, গুলাবো সিতাবো, ছপক, ভোঁসলে, একে ভার্সেস একে, কামিয়াব, সিরিয়াস ম্যান, বুলবুল, আইপ্যাড প্রভৃতি। তিনটি মারাঠি এবং দুটি মালয়লম ছবি মিলিয়ে মোট সাতাশটি ছবি রয়েছে তালিকায়। এই সাতাশটির মধ্যে থেকেই অস্কারে পাঠানোর জন্য সেরা ছি বাছাইয়ের কাজটি শুরু হবে খুব শীঘ্রই।

You may also like

Leave a Reply!