Home Uncategorized দিক পরিবর্তন করে বাংলা অভিমুখে জাওয়াদ, দেখে নিন কোন জেলায় কখন প্রভাব শুরু

দিক পরিবর্তন করে বাংলা অভিমুখে জাওয়াদ, দেখে নিন কোন জেলায় কখন প্রভাব শুরু

by banganews

জাওয়াদ উদ্বেগে বাংলা। তথ্যসূত্রে জানা গেছিল এই ঝড়ের ল্যান্ডফল হতে পারে পুরীতে। কিন্তু আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করা জাওয়াদের গতিপথ পরিবর্তন হয়েছে, পুরী ছুঁয়েই বাংলার পথে জাওয়াদ।

 

ল্যান্ডফল হতে পারে কাকদ্বীপে। ঝড়ের প্রভাব পড়তে পারে নামখানা, সাগর দ্বীপ, বকখালিতে। পরোক্ষ প্রভাব দেখা যেতে পারে ঝড়খালি, গোসাবা, পাথরপ্রতিমা এবং সজনেখালিতে।

 

 

জাওয়াদের প্রভাবে শনিবার প্রবল বৃষ্টির সম্ভাবনা দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। ভারী বৃষ্টি হবে ঝাড়গ্রাম, হাওড়া ও হুগলিতে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই বর্ধমানে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে নদিয়া, মুর্শিদাবাদে।

 

রবিবার ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়ায়। হালকা বৃষ্টি হতে পারে মালদহে। মঙ্গলবারও এই দুর্যোগ চলবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনায়, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়ায়। উত্তরবঙ্গের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

 

 

আজ বিকাল থেকে ঝোড়ো হাওয়া বাড়বে উপকূলবর্তী অঞ্চলগুলিতে। ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। অমাবস্যার ভরা কোটালের জন্যও বিপদের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। অন্ধ্রপ্রদেশ ও ওড়িশায় জারি হয়েছে লাল সতর্কতা। ওড়িশায় ১৯টি জেলায় বন্ধ স্কুল।

 

জাতীয় রাজনীতিতে উত্থান, তৃণমূলে যোগ মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

ইতিমধ্যেই ওড়িশা, অন্ধ্র ও বাংলার উপকূলে মোতায়েন করা হয়েছে এনডিআরএফের ৪৬ টি টিম। প্রস্তুত থাকতে বলা হয়েছে সেনা নৌবাহিনীকেও।

You may also like

Leave a Reply!