Home বঙ্গ কৌশিকী অমাবস্যায় বন্ধ থাকছে তারাপীঠ মন্দির

কৌশিকী অমাবস্যায় বন্ধ থাকছে তারাপীঠ মন্দির

by banganews

কৌশিকী অমাবস্যা ভক্তদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ । সেই দিনটিতেই নাকি তারাপীঠের মহাশ্মশানে সাধক বামাক্ষ্যাপাকে দর্শন দিয়েছিলেন তারা মা। বামদেবের সিদ্ধি প্রাপ্তিও ঘটেছিল । তাই কৌশিকী অমাবস্যায় তারাপীঠে বরাবরই বিশেষ পুজোর আয়োজন করা হয়।

এই কৌশিকী অমাবস্যায় বহু বহু মানুষের ভিড় হয় তারাপীঠের বুকে। এবার সেই প্রথায় ছেদ পড়ছে। করোনার জন্য তারাপীঠের মন্দির পরিচালন কমিটি সিদ্ধান্ত নিয়েছে ভক্ত সমাগমের এই ভিড় ঠেকাতে হবে৷ তাই আগামী ১২ আগস্ট থেকে ২০ আগস্ট মন্দির বন্ধ রাখা হবে। আগামী ১৯ আগস্ট কৌশিকী অমাবস্যা।

আরও পড়ুন গুগল ভারতে বিনিয়োগ করবে ৭৫ হাজার কোটি টাকা

 

তারাপীঠে কৌশিকী অমাবস্যায় ভিড় সামাল দিতে কার্যত হিমসিম খেতে হয় জেলা পুলিশ প্রশাসনকে। মূল অমাবস্যার প্রায় এক সপ্তাহ আগে থেকেই সেখানকার বিভিন্ন হোটেল ও লজগুলিতে মানুষ আসেন। দেশের নানা প্রান্ত থেকে লাখো দর্শনার্থী ছুটে আসেন এই সমইয়ে তারা মায়ের দর্শন ও পূজো দেওয়ার জন্য।

এবার এইরকম ভিড় হলে করোনা মহামারী যে সমস্ত কিছু শেষ করে দেবে সেটা বুঝতে পেরেই বীরভূম জেলা পুলিশ প্রশাসন বৈঠকে বসেন মন্দির পরিচালন কমিটির সঙ্গে ।

আরও পড়ুন ফলপ্রকাশ হল সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণীর

 

ট্রেন বন্ধ থাকলেও মন্দির খোলা থাকলে কৌশিকী অমাবস্যায় লোক আসতেই থাকবে। তাছাড়া তারাপীঠের হোটেলগুলিতে করোনা সংক্রমণ ঠেকানোর মতো বিশেষ ব্যবস্থার সুযোগ নেই। ঘনজনবসতি ও দোকানে পরিপূর্ণ এলাকায় ভিড় হলে সংক্রমণে তারাপীঠবাসীরাও আক্রান্ত হবেন। তাই সব ভেবে মন্দির কমিটি এদিন জানিয়ে দেয় যে কৌশিকী অমাবস্যায় মন্দির বন্ধ থাকবে।

You may also like

Leave a Reply!