Home বঙ্গ চার জেলায় সর্বাধিক সংক্রমণ, নোডাল অফিসার নিয়োগ করছে রাজ্য

চার জেলায় সর্বাধিক সংক্রমণ, নোডাল অফিসার নিয়োগ করছে রাজ্য

by banganews

এই রাজ্যে রোজই বেড়ে চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত বৈঠকে নির্ধারিত চার জেলায় লকডাউন ঘোষণা সত্ত্বেও সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না।
সেইজন্য এবার থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জরুরি ভিত্তিতে নোডাল অফিসার নিয়োগ করবে রাজ্য। সোমবার থেকেই নোডাল অফিসার নিয়োগের এই বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে রাজ্যে। কলকাতা, উত্তর ২৪ পরগণার,দক্ষিণ ২৪ পরগণার, হাওড়ায় আপাতত এই বিশেষ পদাধিকারী অফিসার নিয়োজিত হবে।

আরও পড়ুন রেফারের কারণে আবারও রোগীর মৃত্যু কলকাতায়

রাজধানী কলকাতার জন্য নিযুক্ত হয়েছেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, উত্তর ২৪ পরগণার জন্য নিয়োগ করা হয়েছে মনোজ পন্তকে, হাওড়ার জন্য রাজেশ পাণ্ডে নিযুক্ত হয়েছেন ও দক্ষিণ ২৪ পরগণার জন্য নোডাল অফিসার নবীন প্রকাশ।
বাংলায় করোনা আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমুখী, কেবল গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হিসেব অনুযায়ী সেই সংখ্যা ছাড়িয়েছে ১,৫০০ জন। গত দিনের পরিসংখ্যান যোগ করলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩২ জনে। আশার খবর এই যে আক্রান্ত ও মৃত্যুর পাশাপাশি গতদিন ৬২২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। ফলে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৮,৫৮১ জন৷ করোনা টেস্টের নতুন প্রযুক্তি আনার পর একদিনে নতুন করে টেস্ট হয়েছে ১১,৭০৯ জনের, এই র‍্যাপিড টেস্টিং ভবিষ্যতে রাজ্যের জন্য ফলপ্রসূ হবে বলে স্বাস্থ্য মন্ত্রক আশাবাদী।

আরও পড়ুন করোনায় মৃত্যু চন্দননগরের ডেপুটি ম্যাজিস্ট্রেট দেবদত্তা রায়ের

এদিন মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে রাজ্যের এক আমলার। হুগলিতে ডেপুটি ম্যাজিস্ট্রেট তথা ডেপুটি কালেক্টর দেবদত্তা রায় শ্রীরামপুরের শ্রমজীবী হাসপাতালের কোভিড ইউনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। সেই জেলায় করোনা যুদ্ধের এক সেনাপতির অকাল মৃত্যুতে নড়েচড়ে বসেছে রাজ্য।
করোনার বিরুদ্ধে সংগ্রামে প্রতিটি জেলার নিজস্ব কিছু বিশেষ সীমাবদ্ধতা থেকে যাচ্ছে যার ফলেই এভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, প্রশাসনিক স্তরে একশো শতাংশ প্রয়াস ও প্রচেষ্টা দিতে তৎপর রাজ্য তাই এবার বিশেষভাবে চিহ্নিত অঞ্চলে নিয়োগ করলো নোডাল অফিসার।

You may also like

Leave a Reply!