Home দেশ বিজয় মাল্যর প্রত্যার্পণের ব্যাপারে এখনো আইনি জটিলতা রয়েছে বলে ব্রিটেন জানিয়েছে।

বিজয় মাল্যর প্রত্যার্পণের ব্যাপারে এখনো আইনি জটিলতা রয়েছে বলে ব্রিটেন জানিয়েছে।

by banganews

বিজয় মাল্যর প্রত্যার্পণের ব্যাপারে এখনো আইনি জটিলতা রয়েছে বলে ব্রিটেন জানিয়েছে। সেই সমস্ত আইনি জটিলতার সমাধান না করে তাকে প্রত্যার্পন করা যাবে না। এমনটাই ব্রিটিশ হাই কমিশন এক সর্বভারতীয় টিভি চ্যানেলকে জানিয়েছে। ব্রিটিশ হাইকমিশনের এক মুখপাত্র বৃহস্পতিবার জানায় যে গত মাসে বিজয়মাল্য তার প্রত্যার্পণের বিরুদ্ধে আপিল করার পর তা বাতিল করা হয়।কাজেই বৃটিশ সুপ্রিমকোর্টের বিরুদ্ধে আর কোনো আপিল তিনি করতে পারবেন না। তবে এখনও একটি আইনি জটিলতা রয়ে গেছে সেটির সমাধান অবশ্যই প্রয়োজন বিজয় মাল্যর প্রত্যার্পণের ক্ষেত্রে।

আরো পড়ুন – সরকারি অনুমতি পেলেও এইমুহূর্তে শুটিং শুরু হয়নি কোনও বাংলা ছবির – পিছিয়ে গেল গোলন্দাজের শুটিংও

ব্রিটিশ আইন অনুযায়ী সমাধান না হওয়া পর্যন্ত কিছু করা যায় না। মুখপাত্রটি আরো জানায় যে ইস্যুটি গোপনীয় তাই এ বিষয়ে বিস্তারিত বলা যাচ্ছে না। এমনকি কতদিন লাগবে এটির সমাধান হতে, সে ব্যাপারেও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।যত দ্রুত সম্ভব এটির সমাধান করার আশা প্রকাশ করেছেন তিনি।গত মাসেই প্রত্যর্পণের বিরুদ্ধে বিজয় মাল্যের আবেদন নিম্ন আদালত ও হাইকোর্টে খারিজ হয়ে যায়। ২০১৮ সালের একটি মামলার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার আবেদন করেন তিনি। কিন্তু সেই আবেদনও খারিজ হয়ে যায়।

আরো পড়ুন  – ইন্ডিয়া নয়, দেশের নাম হোক ভারত – শীর্ষ আদালতে আবেদন

৬৪ বছরের প্রবীণ ব্যবসায়ী ‘অ্যাসাইলাম ক্লেন’ করেছিলেন কিনা সে বিষয়টি পরিষ্কার নয়।। এক সিবিআই সূত্র তেমনটাই জানিয়েছে । ব্রিটেনের আইন অনুসারে, ‘অ্যাসাইলাম ক্লেন’ হল ব্রিটেনে একজন শরণার্থী হিসেবে থেকে যাওয়ার অনুরোধ। এই আবেদনের নিষ্পত্তি না হলে প্রত্যর্পণ সম্ভব নয়। এদেশের আইন অনুযায়ী সুপ্রিম কোর্ট বা হাইকোর্ট সিদ্ধান্ত নেওয়ার ২৮ দিনের মধ্যে প্রত্যর্পণ সম্পন্ন হয়।

You may also like

1 comment

Leave a Reply!