Home দেশ কাশ্মীরে এক সপ্তাহে মারা গেছেন ১৫ জন সন্ত্রাসী 

কাশ্মীরে এক সপ্তাহে মারা গেছেন ১৫ জন সন্ত্রাসী 

by Webdesk

সোমবার কাশ্মীরে আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, কাশ্মীরে ২৪ ঘণ্টারও কম সময়ে দুই কমান্ডারসহ নয়জন সন্ত্রাসী নিহত হয়েছেন। জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনী শপিয়ান জেলায় একটি এনকাউন্টারে চার সন্ত্রাসীকে হত্যা করেছে। রবিবার একই রকম অভিযানে একই জেলার রেবান এলাকায় পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছেন।সোমবার সর্বাধিক সাম্প্রতিক সংঘর্ষের সাথে, কাশ্মীরে সুরক্ষা বাহিনী পৃথক অভিযানে কমপক্ষে পনেরো জন সন্ত্রাসীকে হত্যা করেছে। ২৪ ঘণ্টারও কম সময়ে দুই কমান্ডারসহ নয়জন সন্ত্রাসী নিহত হয়েছেন। এই অপারেশনগুলি খুব সফল, আইজিপি কাশ্মীরের বিজয় কুমার এমনই জানিয়েছেন।

আরো পড়ুন – ৬০ কেজি আর ডি এক্স নিয়ে গাড়িটি ধাক্কা দেয় বাসে গতবছর পুলওয়ামায় আবার সেই একইভাবে হামলার ছক
সূত্রের থেকে পাওয়া খবর অনুযায়ী, জানুয়ারি থেকে এখন পর্যন্ত ৮৪ জনেরও বেশি জঙ্গি নিহত হয়েছেন। একজন সিনিয়র পুলিশ কর্মকর্তার মতে, অত্যন্ত বুদ্ধি করে এবং প্রয়োজনীয় কৌশল অনুশীলন করার ফলেই একের পর এক অপারেশনে সফলতা পাচ্ছে ৷

আরো পড়ুন – আমার বন্দি কবুতরটি ছেড়ে দিন’ এমনই আবেদন পাকিস্তানি নাগরিকের মোদীর প্রতি
গোয়েন্দা প্রতিবেদন প্রকাশিত হয়েছে যেগুলি উপস্থাপিত হয়েছে যে উপত্যকার সন্ত্রাসীরা তাদের কার্যক্রম বিশেষত এ বছর বাড়ানোর চেষ্টা করছে। আর তাই, এই হুমকি মোকাবেলায় জঙ্গিবাদ বিরোধী গ্রিডকে সতর্কতা অবলম্বন করা হয়েছে।
সুরক্ষা বাহিনীর বেশ কয়েকটি বড় সাফল্য পাওয়া গেলেও, হতাহতের সংখ্যা শুন্য নয়৷ নিরাপত্তা বাহিনীর জন্য সবচেয়ে বড় আঘাত ছিল মে মাসে যখন একটি বিরোধী বিদ্রোহী ইউনিটের কমান্ডিং অফিসার, একজন মেজর এবং তিনজন সুরক্ষা বাহিনীর কর্মী একদল সন্ত্রাসীকে ধাওয়া করে একটি বাড়িতে প্রবেশের পরে উত্তর কাশ্মীরের হানদোয়ারায় একটি সংঘর্ষে প্রাণ হারান। ।

You may also like

2 comments

আজ বিরসা মুন্ডার মৃত্যুদিন - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 9, 2020 - 1:44 pm

[…] আরো পড়ুন:-কাশ্মীরে এক সপ্তাহে মারা গেছেন ১৫ জন স… […]

Reply

Leave a Reply!