Home দেশ এবার পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াল ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ।

এবার পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াল ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ।

by banganews

এবার পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াল ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ।

দেশজুড়ে এক কঠিন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। লকডাউনের ফলে জেরবার সাধারণ মানুষ। সবথেকে বেশি অসুবিধায় পড়েছেন পরিয়ায়ী শ্রমিকরা। লকডাউনে হাতে কাজ নেই। জমানো অর্থ শেষের পথে, আবার বাড়ি ফেরার পথও বন্ধ, এই পরিস্থিতিতে অনেকেই সড়ক পথ ধরে নিজের গন্তব্যে পৌঁছানোর জন্য মাইলের পর মাইল পথ পাড়ি দিয়েছেন হেঁটেই। পথেই মৃত্যু হয়েছে অনেকের । আবার অনেকে সফল হয়েছেন নিজ বাসস্থানে ফিরতে। যদিও সরকারি উদ্যোগে ট্রেন ও বাসের ব্যবস্থা করা হয়েছে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য।

আরো পড়ুন – দু’মাস পরে শুরু হলো অন্তর্দেশীয় বিমান পরিষেবা -জেনে নিন নতুন নিয়ম ।

শ্রমিকদের এই অবস্থায় অনেকেই তাঁদের পাশে দাঁড়িয়েছেন। খাবারের ব্যবস্থা করেছেন এই অসহায় মানুষগুলির জন্য। এবার পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। প্রতিদিন অসংখ্য মানুষের পেটের জ্বালা মেটাচ্ছেন বীরু ও তাঁর ফাউন্ডেশন। সম্প্রতি বীরেন্দ্র সহবাগ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করেন যেখানে তিনি রান্না করে খাবার পৌঁছে দিচ্ছেন সমস্ত দুঃস্থ মানুষের উদ্দেশ্যে। এর সাথে তিনি বার্তা দিয়েছেন এই অসহায় মানুষগুলির পাশে দাঁড়ানোর জন্য। সাধ্যমত রান্না করে তাঁর ফাউন্ডেশনের সাথে যোগাযোগ করার কথা বলেছেন তিনি। এক্ষেত্রে তাঁর পরিবারের সদস্যরাও সাহায্য করছেন।

বীরু জানিয়েছেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা তাঁকে সাহায্য করছেন। তিনি রান্না করে প্যাক করে খাবার পাঠাচ্ছেন আর সেই সংস্থার কর্মীরা সেইসব খাবার পৌছে দিচ্ছেন পরিযায়ী শ্রমিকদের কাছে। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে সেওয়াগ লিখেছেন ‘বাড়িতে বসে পরিযায়ী শ্রমিকদের জন্য খাওয়ার তৈরি করাটা তৃপ্তির ।  তাদের খাবার দিতে পেরে ভালো লাগছে, আপনারাও এগিয়ে আসুন’। তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তাঁর সতীর্থ হরভজন সিং। ভাজ্জি বলেছেন ‘দারুণ কাজ করছ খুব ভালো উদ্যোগ “

You may also like

1 comment

Leave a Reply!