Home দেশ আরব সাগরের বুকে তৈরী হচ্ছে নতুন ঘূর্ণিঝড়

আরব সাগরের বুকে তৈরী হচ্ছে নতুন ঘূর্ণিঝড়

by banganews

আরবসাগরের বুকে আবার ঘূর্ণিঝড় ঘণিভূত হচ্ছে। একসাথে দুটো ঘূর্ণিঝড় ঘনীভূত হয়েছে আরব সাগরে, এমনটাই জানিয়েছেন আবহাওয়া দপ্তর । দুটো ঘূর্ণিঝড়ের দিকে নজর রাখা হচ্ছে। সূত্রের খবর একটি ঘূর্ণিঝড় ভারতের পশ্চিম উপকূলে আছড়ে পড়তে পারে আগামী রবিবার ও অন্যটি আফ্রিকা উপকূলে অবস্থান করছে।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী ২ থেকে ৩ দিন পশ্চিম হিমালয়ের পাদদেশে ও সংলগ্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।   মুম্বাই শহরে এই ঘূর্ণিঝড় প্রভাব ফেলবে। আরব সাগরের দক্ষিণ পশ্চিম উপকূলে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। আজ ও কাল আগামী ২ দিন মধ্য পশ্চিম উপকূল হয়ে দক্ষিণ পশ্চিম উপকূলে এই ঝড়ের প্রভাব থাকবে।

আরো পড়ুন – আলিয়ার চুল কেটে দিলেন রণবীর কাপুর

ভারী বৃষ্টি সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আবহাওয়া বিভাগের বৈজ্ঞানিক ডঃ অনুপম কাশ্যপের কথায় মহারাস্ট্রে জুনের ৮ তারিখের মধ্যে বর্ষা প্রবেশ করবে। প্রাক্ বর্ষার লক্ষ্মণ দেখা যাবে আজ থেকেই। আবহাওয়া বিভাগের ভাইস প্রেসিডেন্ট মহেশ পালায়টের কথায় এই ঝড়ের প্রভাব সবথেকে বেশি থাকবে দক্ষিণ পশ্চিম আরব সাগরে। এর ফলে আবহাওয়া পরিবর্তন হবে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে কর্ণাটক, মহারাষ্ট্র ও দক্ষিণ গুজরাটে আর সাথে ঝোড়ো হাওয়া বইবে আর হাওয়ার গতিবেগ বাড়বে। 

আরো পড়ুন - এবার করোনায় আক্রান্ত রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বোস

আশা করা যাচ্ছে এর ফলে জুনের প্রথম সপ্তাহে বর্ষা দেখা দেবে আর সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস থাকবে ।

You may also like

Leave a Reply!