Home দেশ ক্লার্ক পদে প্রচুর নিয়োগ করছে রেল, কীভাবে আবেদন? জানুন বিস্তারিত

ক্লার্ক পদে প্রচুর নিয়োগ করছে রেল, কীভাবে আবেদন? জানুন বিস্তারিত

by banganews

সারা দেশ জুড়ে এক ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। করোনার প্রভাবে সারা দেশ থমকে গেছে। করোনা রখতে দেশ জুড়ে লকডাউন জারি রয়েছে। এই লকডাউনে গৃহবন্দী হয়ে রয়েছে সারা দেশের মানুষ। শুধু তাই নয় অর্থনীতি একেবারেই ভেঙে পড়েছে এই পরিস্থিতিতে। অনেক মানুষ কাজ হারিয়েছেন, অনেক কোম্পানি মাইনে দিতে পারছে না। বন্ধ হয়ে গেছে অনেক কোম্পানি। আয়ের রাস্তা বন্ধ হয়ে গেছে অনেকের। নতুন করে রিক্রুটমেন্ট করতে পারবে না, এমন নোটিশও দিয়েছে অনেক কোম্পানি। এক ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে চলেছে গোটা দেশ।

হাতে কাজ না থাকলে কি করে চলবে সংসার এই ভেবেই অস্থির হয়ে পড়েছে যুব সমাজ। অনেকে জমানো টাকা দিয়ে ব্যবসা শুরু করেছেন পেটের তাগিদে। এই কঠিন পরিস্থিতির মধ্যেই আশার আলো দেখালো ভারতীয় রেল। পশ্চিম রেল জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট পদে নিয়োগ করতে চলেছে। মোট ৪২ টি পদে জুনিয়র ক্লার্ক নিয়োগ করতে চলেছে পশ্চিম রেল। আবেদনের শেষ তারিখ ১০ ই জুন। এই চাকরিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে দ্বাদশ শ্রেণি পাশ থাকতে হবে।

আবেদন করতে পারবেন অনলাইনে বা ফর্ম ডাউনলোড করে ফিলাপ করেও পাঠাতে পারেন নির্দিষ্ট ঠিকানায়। ফর্মের মধ্যেই উল্লেখ করা রয়েছে। এই পদের নিয়োগের জন্য লিখিত পরীক্ষা হবে। সূত্রের খবর অনুযায়ী ১৫ ই জুলাই হবে লিখিত পরীক্ষা। আবেদন করতে হবে ১০ ই জুলাই এর মধ্যে। ১০ ই জুলাই সন্ধ্যা ৬ টা পর্যন্ত আবেদন করা যাবে। পশ্চিম রেলের ওয়েবসাইটে গেলে নোটিফিকেশন পাওয়া যাবে ওইখানে গিয়ে আবেদন করা যাবে।

আরো পড়ুন : উচ্চমাধ্যমিক পরীক্ষার বাকিগুলি হবে জুলাইতে

লিখিত পরীক্ষা হবে একটি পেপারে দুটিভাগে, পার্ট এ ও পার্ট বি। পার্ট এ তে ইংরেজির উপর পার্থীর কতটা দখল তা দেখা হবে। পার্ট বি তে জেনারেল ইন্টেলেজেন্সি, ম্যাথ ও সাধারণ জ্ঞান থাকবে। এই পরিস্থিতিতে এই নিয়োগ যুবসমাজের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

You may also like

Leave a Reply!