Home দেশ উচ্চমাধ্যমিক পরীক্ষার বাকিগুলি হবে জুলাইতে

উচ্চমাধ্যমিক পরীক্ষার বাকিগুলি হবে জুলাইতে

by banganews

জীবনের সব থেকে বড়ো পরীক্ষা মাধ্যমিক তার পর বড়ো পরীক্ষা উচ্চ মাধ্যমিক।
এই বছর মাধ্যমিক পরীক্ষা কান ঘেষে বেরিয়ে গেলেও করোনা র কাছে আটকে গেছে উচ্চ মাধ্যমিক।
পরীক্ষা চলাকালীন লকডাউনের জন্যে কিছু পরীক্ষা স্থগিত হয়ে যায় এবং বলা হয় লকডাউনের পর হবে বাকি পরীক্ষা। কিন্তু সে গুড়ে বালি দিয়ে করোনা বুঝিয়ে দিয়েছে সে এত তাড়াতাড়ি আমাদের ছেড়ে যাবেন না। তাই বাধ্য হয়ে শুরু করতে হবে বাকি পরীক্ষা গুলি।

এই পরীক্ষা চলাকালীন কিছু বাধা নিষেধ মেনে চলতে হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সম্ভাব্য দিন হিসেবে ঠিক করা হয়েছে ২৯ শে জুন, ২ রা জুলাই এবং ৬ ই জুলাই। সেই দিন গুলিতে কি কি পরীক্ষা হবে সেই বিষয়ে এখনও কিছু বিস্তারিত আলোচনা হয় নি। কিন্তু মোটামুটি যেটা ঠিক করা হয়েছে তা হলো :
প্রথম দিন হবে ফিজিক্স নিউট্রেশন এডুকেশন ও অ্যাকাউন্টেন্সি।
দ্বিতীয় দিন হতে পারে কেমিস্ট্রি ইকোনমিক্স জার্নালিজম এন্ড মাস কমিউনিকেশন, সংস্কৃত পার্শিয়ান, অ্যারাবিক ও ফ্রেঞ্চ পরীক্ষা
আর শেষ দিন হবে স্ট্যাটিসটিকস, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, ভূগোল, হোম ম্যানেজমেন্ট।

খুব তাড়াতাড়ি ঘোষণা করা হবে পরীক্ষার ফাইনাল কর্মসূচী। এবং পরীক্ষার এক মাসের মধ্যে বেরিয়ে যাবে রেজাল্ট।
সবাই কে মানতে হবে কিছু নিয়ম। একটি বেঞ্চে বসবে একজন পরীক্ষার্থী। একটা বেঞ্চের পর আর একটা ফাঁকা বেঞ্চ থাকবে। সবাইকে মাস্ক পরতে হবে। বাড়ি থেকে হ্যান্ড স্যানিটাইজার আনতে হবে।

১ থেকে ১৫ তারিখের মধ্যে হবে পরীক্ষা জানালো সিবিএসই -ও। ১৮ থেকে ২১ শে জুলাই এর মধ্যে হবে জয়েন্ট পরীক্ষা, ২৬ শে জুলাই হতে পারে মেডিকেল এন্ট্রান্স।

এই করোনার মধ্যে পরীক্ষা নেওয়া কতটা যুক্তিযুক্ত হচ্ছে সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই। তবে জুলাই তে এই পরিস্থিতি অনেকটা ঠিক হয়ে যাবে বলে আশা করা হচ্ছে

You may also like

Leave a Reply!