Home Uncategorized এবার খোলা চিঠি মমতার, পড়ুন

এবার খোলা চিঠি মমতার, পড়ুন

by banganews

সম্প্রতি দুয়ারে সরকার প্রকল্পের কাজ চলছে জোরকদমে৷ দুয়ারে সরকার প্রকল্পের অন্যতম গুরুত্বপূর্ণ হেলথ স্কিম স্বাস্থ্যসাথী৷ বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানো মানেই অনেক পরিমাণ অর্থব্যয়। সাধারণ মানুষের চিন্তা দূর করতে স্কিমে 5 লক্ষ টাকা পর্যন্ত খরচ বহন করবে পশ্চিমবঙ্গ সরকার। এবার এই প্রকল্প এর বিষয় রাজ্যবাসীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন ” স্বাস্থ্য সাথী প্রকল্পে আপনাকে একজন উপভোক্তা হিসেবে অন্তর্ভুক্ত করতে পেরে ও প্রকল্পের অধীন পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশাকরি আগামী দিনে এই প্রকল্পের যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করে আপনার দৈনন্দিন জীবনযাত্রার সামগ্রিক মান উন্নয়নে আরো বেশি করে সামিল হওয়ার সুযোগ পাবো। ”

আপাতত রাজনীতি থেকে বিদায়, জল্পনা ওড়ালেন লক্ষীরতন শুক্লা

 

রাজ্যের প্রতিটি পরিবারকে স্বাস্থ্য বীমার আওতায় আনা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্য সাথীর কার্ড সংগ্রহ করেছেন। স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, কেউ যদি সরকারের স্বাস্থ্য সংক্রান্ত কোন প্রকল্পের আওতায় চিকিৎসার খরচ পেয়ে থাকেন তাহলে তিনি স্বাস্থ্য সাথী বীমার সুবিধা পাবেন না।

কিন্তু যেকোনো বয়সের মানুষ এই পরিষেবা পেতে পারবেন। সরকার নির্ধারিত বেসরকারি হাসপাতালে এই কার্ড নিয়ে কোন অসুস্থ ব্যক্তি ভর্তি হলে সংশ্লিষ্ট হাসপাতাল কার্ড এর বিনিময়ে পরিষেবা দেবে৷ যদি তেমন না করে তাহলে হাসপাতালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

You may also like

Leave a Reply!