Home দেশ PVR এর সম্পূর্ণ নাম কী ? অথবা ICICI এর ? জানেন কী?

PVR এর সম্পূর্ণ নাম কী ? অথবা ICICI এর ? জানেন কী?

by banganews

প্রত্যেকটা মানুষ তাঁর চলার পথে অনেক কিছুর সম্মুখীন হয়। আশেপাশে এরকম অনেক কিছুর মানুষ যুক্ত যা তারা সঠিক ভাবে জানে না। যেমন অনেক কোম্পানি বা অনেক সংস্থার সাথে সাধারণ মানুষ সবসময় লেন দেন করছে অথচ তারা জানে না সেই কোম্পানির বা সংস্থার নাম। প্রত্যেকটা সংস্থা বা কোম্পানি বাজারে নিজেদের কে প্রচার করে আর এখন প্রচারের অন্যতম মাধ্যম হল ব্র্যান্ডিং বা বিশেষ ব্যবসায়িক চিহ্ন। প্রত্যেক কোম্পানি নিজস্ব ব্র্যান্ডিং করে তার নিজের নিজের প্রোডাক্ট বিক্রি করে।

আরো পড়ুন – অষ্টম শ্রেণী ফেল করেছিলেন তিনি কিন্তু শখ যখন পেশা হয়ে যায় তখন কাহিনি হয় অন্যরকম

এই ব্র্যান্ডিং এর অর্থ প্রতিটি কোম্পানি নিজস্ব পরিচিতি তৈরি করে গ্রাহকদের কাছে। প্রতিটি কোম্পানি নির্দিষ্ট পদ্ধতিতে ভিন্ন ভিন্ন ভাবে নিজেদের ব্র্যান্ডিং করে প্রচার করে বাজারে ও গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে। কিছু কোম্পানি বড় ব্র্যান্ডিং ব্যবহার করে এই ভেবে যে গ্রাহকরা তাঁদের সহজেই মনে রাখবে, এবং সবার থেকে আলাদা পরিচিতি তৈরি হবে।

কিন্তু আমরা কম বেশি অনেক কিছু ব্যবহার করি বা অনেক কোম্পানির সাথে লেন দেন করি কিন্তু তাঁদের ব্র্যান্ডিং পুরো নাম জানিনা।

যেমন আমরা PVR Cinema তে সিনেমা দেখি কিন্তু অনেকেই তার পুরো নাম জানে না।

আরো পড়ুন – ইন্ডিয়া নয়, দেশের নাম হোক ভারত – শীর্ষ আদালতে আবেদন

PVR এর পুরো নাম Priya Village Roadshow বা অনেকেই ICICI Bank বা HDFC Bank এর সাথে লেন দেন করে কিন্তু পুরো নাম জানে না ICICI এর পুরো নাম- ICICI Bank – Industrial Credit and Investment Corporation of India। আর HDFC র পুরো নাম HDFC Bank – Housing Development Finance Corporation। অনেক HTC মোবাইল ব্যবহার করে বা JBL এর সাউন্ড সিস্টেম কিন্তু পুরো নাম জানা নেই। HTC র পুরো নাম – HTC – High Tech Computer Corporation, JBL এর পুরো নাম- JBL – James Bullough Lansing। এরকম আরও অনেক কিছু আছে যা আমরা প্রতিনিয়ত ব্যবহার করি অথচ তাদের ব্র্যান্ডিং জানি না।

You may also like

Leave a Reply!