Home দেশ করোনা আক্রান্তদের মন ভালো করতে এবার নতুন দাওয়াই

করোনা আক্রান্তদের মন ভালো করতে এবার নতুন দাওয়াই

by banganews

করোনা ভাইরাসের ভয়াবহতায় মানসিকভাবে বিধ্বস্ত সাধারণ মানুষ থেকে শুরু করে করোনা সংক্রামিতরা। অনেক সময় ডাক্তারদের চিকিৎসার থেকেও বেশি কাজ করে ডাক্তারদের মুখের আশ্বাসবাণী, চোখের ভরসার দৃষ্টি। কিন্তু পিপিই কিট পরিহিত ডাক্তারদের দিকে তাকিয়ে বোঝার উপায় নেই কিছুই। তাই রোগীদের বাঁচার উৎসাহ যোগাতে অরুণাচল প্রদেশর মিয়াও অঞ্চলের কোভিড কেয়ার সেন্টারের ডাক্তারদের নিজেদের পিপিই কিটের ওপর নিজেদের হাসি মুখের ছবি পিন করে চিকিৎসা করতে দেখা গেছে। ডাক্তারদের এই মানবিক প্রচেষ্টা নেটিজেনদের আনন্দিত করেছে।

আরও পড়ুন এ যেন রূপকথার গল্পের মতোই বদলে যাচ্ছে কংক্রিটের এই শহরের চারপাশ।

দেভাংশ যাদব নামে একজন ডাক্তার সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ” আমার কয়েকজন বন্ধু আমেরিকায় আছে তারাই আমাকে বলে যে নিউইয়র্কের ডাক্তাররা এভাবে চিকিৎসা করছে।” কিছুদিন আগে যখন আমেরিকার অবস্থা খুব খারাপ ছিল তখন রোগীরা মাসের পর মাস ডাক্তারদের মুখ দেখতে পেত না। এমনকি কেউ কেউ কোনো মানুষের মুখ না দেখেই মারা যেত।

আমেরিকার ডাক্তারদের এই মানবিক প্রচেষ্টায় মুগ্ধ হয়েই যাদব অরুণাচল প্রদেশের সবথেকে ক্ষতিগ্রস্ত অঞ্চলে এই পদ্ধতি অবলম্বন করেছেন। তিনি আরও বলেন, “ঈশ্বরের কৃপায় আমাদের এখানের অবস্থা অতটা সঙ্কটজনক নয়। কিন্তু আমরা তবুও মানুষের সাথে মানসিক যোগাযোগ বজায় রাখতে চাইছি। মনে করুন আপনি একজন রোগী এবং আপনার ডাক্তারের মাথা থেকে পা পর্যন্ত ঢাকা, কারোর মুখ দেখতে পাবেন না কিন্তু তার সব প্রশ্নের উত্তর দিতে হবে।”

আরও পড়ুন কলকাতায় এক হাজার কন্টেইনমেন্ট জোন – তালিকা দেওয়া হলো

যাদব বলেন এই পদক্ষেপ গ্রহণ করতে তো কোনো খরচ নেই। ডাক্তাররা সমাজের মুখ তাই ডাক্তারদের মানুষকে ভালো রাখার প্রচেষ্টা মুগ্ধ করেছে নেটিজেনদের

You may also like

2 comments

Leave a Reply!