Home দেশ দুর্নীতির অভিযোগ হিমাচল বিজেপির সভাপতির দিকেঃ পদ ছাড়তে হলো তাকে

দুর্নীতির অভিযোগ হিমাচল বিজেপির সভাপতির দিকেঃ পদ ছাড়তে হলো তাকে

by banganews

২০১৫ সালে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন কংগ্রেসের বীরভদ্র সিংহ। এক সম্পত্তি মামলায় দুর্নীতির অভিযোগে সে সময় সিবিআই হানা দিয়েছিল বীরভদ্রের ছোট মেয়ের বিয়ের অনুষ্ঠানে। তখন বিজেপি সেটাই ভোট অস্ত্র করে হিমাচলে ময়দানে নেমেছিল। কথায় বলে ইতিহাস কাউকে রেহাই দেয় না দূর্নীতি-অনিয়ম কিছু রাজনীতিবিদদের পিছু ছাড়তে চায় না।

এবার স্বচ্ছতার আসনে বসতে চাওয়া সেই বিজেপি পার্টির রাজ্য সভাপতি তথা হিমাচলের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী রাজিব বিরুদ্ধে অনিয়মের অভিযোগ। তার বিরুদ্ধে অভিযোগ স্বাস্থ্য পরিষেবায় দুর্নীতির সঙ্গে তার প্রত্যক্ষ যোগ ছিল।এ ব্যাপারে জলঘোলা হওয়ামাত্রই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে তাকে রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার কথা হয়।সূত্রের খবর এ ব্যাপারে হিমাচল প্রদেশের জনৈক ব্যক্তি কিছু কাগজপত্র ও চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রীর সচিবালয়ে।এরপরই নাকি বিজেপির শীর্ষ স্তরে বৃন্দকে সরানোর জন্য স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়। তারপরই রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেন বিন্দাল।

আরো পড়ুন – লকডাউনের মধ্যে উঠে আসছে নারী নির্যাতনের চাঞ্চল্যকর তথ্য – নির্যাতন রুখতে রাজ্য সরকারের নতুন পদক্ষেপ

সম্প্রতি সে রাজ্যের প্রাক্তন দিরেক্টর অফ হেলথ সার্ভিসেস একে গুপ্তার একটি অডিও টেপ ফাঁস হয়েছে।। সেখানে স্পষ্ট শোনা যাচ্ছে যে তিনি এক ব্যক্তির কাছ থেকে 5 লাখ টাকা ঘুষ নিচ্ছেন। শুধু তাই নয় ওই অডিও টেপে এ কোথাও শোনা গেছে এক ব্যাংক ম্যানেজারের কথা বলছেন গুপ্তা। ওই টেপ ফাঁস হওয়ার পর গুপ্তাকে গ্রেপ্তার করা হয়েছে। হিমাচলের রাজ্য রাজনীতিতে ওইটা নিয়ে যথেষ্ট জলঘোলা হয়েছিল। বিরোধীদের অভিযোগ গুপ্তা ও অপর ব্যক্তি যার গলা শোনা গেছে তিনি বিন্দালের অত্যন্ত ঘনিষ্ঠ। প্রসঙ্গত, পেশায় চিকিৎসক রাজীব বিন্দালের বিরুদ্ধে ১৯৯৮ সালে এক দুর্নীতির অভিযোগ উঠেছিল। সে সময় কংগ্রেস সরকারের ভিজিলান্স দপ্তর তার বিরুদ্ধে মামলা করেছিল। কিন্তু পরে বিজেপি ক্ষমতায় এলে সে মামলা প্রত্যাহার করা হয়। বুধবার বিজেপি সভাপতি জেপি নাগার কাছে যে ইস্তফা পত্র পাঠিয়েছেন, তিনি সেখানে তার বিরুদ্ধে সমস্ত দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি আরো লিখেছেন তদন্ত যাতে নিরপেক্ষভাবে হয় সেজন্য নৈতিকতার প্রশ্নে তিনি রাজ্য বিজেপি সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন।\

আরো পড়ুন – আমার বন্দি কবুতরটি ছেড়ে দিন’ এমনই আবেদন পাকিস্তানি নাগরিকের মোদীর প্রতি

You may also like

Leave a Reply!