Home কলকাতা অর্জুনের বিরুদ্ধে মামলা করার হুমকি মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের

অর্জুনের বিরুদ্ধে মামলা করার হুমকি মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের

by banganews

ব্যারাকপুর বিধানসভায় আসন্ন একুশের নির্বাচনের পূর্বেই আশঙ্কার কালো ঘনিয়ে উঠেছে বিজেপির নির্মল আকাশে। বিভিন্ন দল ভাঙিয়ে আনা ভুঁইফোড় কর্মীদের নিয়ে প্রথম থেকেই অসন্তুষ্ট ছিল আরএসএস। এবার বিতর্কিত নেতা অর্জুন সিংয়ের উপর ক্ষেপে গিয়েছে আরএসএসেরই একটি শাখা সংগঠন যার নাম মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ, তারা গত লোকসভা নির্বাচনে অন্য দল থেকে বদলি হয়ে আসা এই সাংসদের বিরুদ্ধে সোজা হাইকোর্টে মামলা করার হুমকি দিয়েছে।

আরও পড়ুন ৫৯টি বাতিল চিনা অ্যাপকে ৭৯টি প্রশ্ন পাঠাল ভারত

মাইকে আজান বাজলে তা থেকে হয় শব্দদূষণ,এবং অনেক ক্ষেত্রে নির্ধারিত শব্দবিধি মেনে সেই মাইক বাজানো হয় না, এমনই দাবি করে কলকাতা হাইকোর্টে মাইকে আজান দেওয়া বন্ধের মামলা করে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। এই বিতর্কিত পদক্ষেপ নির্দিষ্ট ধর্মীয় ভাবাবেগে আঘাত করে এমন মনে করছে তারা। অপ্রত্যাশিত কার্যকলাপের দরুন আর্জুন সিংয়ের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে দলের অন্দরেই। সেই অসন্তোষ এবার প্রকাশ্যে, অর্জুনের বিরুদ্ধে মামলার হুমকি দিল এই সংগঠন।
বাংলায় বিধানসভা বৈতরণী পার করতে যে বৃহৎ শতাংশ মুসলিম ভোট প্রয়োজন। তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে নিজেদের ভোট ব্যাংক হারাতে চান না কোন দলই। তাই আজান বন্ধ করা নিয়ে বিজেপি সাংসদের হাইকোর্টে মামলা করা ভালো চোখে দেখছেন না তারা। এমনকি রীতি মতো অর্জুন সিংয়ের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছে সংগঠনের নেতা আলি আফজল চাঁদ। তার অভিযোগ অর্জুন সিং এভাবে কোন ধর্মের নির্ধারিত আচরণবিধিকে অপমান করতে পারেন না। মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা নচেৎ অর্জুন সিং-এর বিরুদ্ধে করা হবে পাল্টা মামলা।

আরও পড়ুন মার্কিন সংস্থা ভারতে পাঠালো অত্যাধুনিক হেলিকপ্টার

এই বিষয়টির তীব্র সমালোচনা জানিয়ে এর প্রতিবাদে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগ জানাবে বলে জানিয়েছে আরএসএসের এই শাখা সংগঠন। দিলীপ ঘোষ থেকে রাহুল সিনহা এই বিষয় নিয়ে মুখ খোলেননি কেউ। আগামী নির্বাচনে বঙ্গ বিজেপি বাহিনী শাসক দলের প্রধান প্রতিপক্ষ হলেও দলে হঠাৎ করে তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা এসে যোগদান করার ফলে নতুন ও পুরনো কর্মীদের স্বাভাবিক দ্বন্দ্ব হয়তো আশাজনক ফল থেকে বঞ্চিত করবে ভারতীয় জনতা পার্টিকে – এমনটাই মত অনেকের।

You may also like

Leave a Reply!