Home দেশ মুম্বাইয়ের কাছে আলীভাগে লাইফ শুরু হয়ে গেছে নিসর্গের। ল্যান্ড ফলের সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় একশো কুড়ি কিলোমিটার।

মুম্বাইয়ের কাছে আলীভাগে লাইফ শুরু হয়ে গেছে নিসর্গের। ল্যান্ড ফলের সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় একশো কুড়ি কিলোমিটার।

by banganews

মুম্বাইয়ের কাছে আলীভাগে ল্যান্ডফল শুরু হয়ে গেছে নিসর্গের। ল্যান্ড ফলের সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় একশো কুড়ি কিলোমিটার। এই ঘূর্ণিঝড়ের প্রভাব মহারাষ্ট্র গুজরাট এ পড়বে বলে মৌসম ভবন জানিয়েছে।আরফানের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগেভাগেই রেড অ্যালার্ট জারি করা হয়েছিল বাণিজ্য নগরী মুম্বইতে।

আরো পড়ুন – অবশেষে এলো করোনা প্রতিষেধক – রাশিয়ার বিজ্ঞানীদের তরফ থেকে …

এই মুহূর্তে মুম্বাইয়ের বিভিন্ন হাসপাতালে থিক থিক করছে করোনা রোগীদের ভিড়। এই তুমুল ঝড়ে হাসপাতালে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে বলে আগাম সতর্কবার্তা দেয়া হয়েছে। তাই আগেভাগেই কিছু হাসপাতাল থেকে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রসঙ্গত, কোভিভ-১৯ আক্রান্তদের ভিড় সামাল দিতে মুম্বাইয়ে বেশ কয়েকটি অস্থায়ী হাসপাতাল খোলা হয়েছিল। কিন্তু নিসর্গর সতর্ক বার্তা পাওয়া মাত্র ওই হাসপাতালগুলোকে পুরোপুরি ফাঁকা করে দেওয়ার ব্যবস্থা করা হয়।সপ্তাহ দুয়েক আগে মুম্বাইয়ে একটি খোলা মাঠে অস্থায়ী হাসপাতাল তৈরি করা হয়েছিল করো না রোগীদের জন্য। কিন্তু তড়িঘড়ি প্রায় 150 রোগীকে সেখান থেকে স্থানান্তরিত করা হয় নির্মীয়মান এক বহুতল এ। মেট্রো রেলের কাজ এই ঝড়ের কারণে বন্ধ রাখা হয়েছে। সমস্ত ভারী ক্রেনগুলোকে নামিয়ে রাখা হয়েছিল।

You may also like

1 comment

Leave a Reply!