Home দেশ মাস্ক,সামাজিক দূরত্ব বজায় রেখে কর্ণাটকে দশম শ্রেণির পরীক্ষা শুরু আজ

মাস্ক,সামাজিক দূরত্ব বজায় রেখে কর্ণাটকে দশম শ্রেণির পরীক্ষা শুরু আজ

by banganews

আজ কর্ণাটকে ৮ লক্ষ শিক্ষার্থীর জন্য দশম শ্রেণির বোর্ড পরীক্ষা শুরু হচ্ছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ সত্ত্বেও, রাজ্যে বিচারাধীন বোর্ড পরীক্ষা এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
রাজ্যের শিক্ষামন্ত্রী সুরেশ কুমার জানান, ” আমার মনে হয় এটি একটি দায়িত্ব যা রাজ্য সরকার পালন করছে। আমাদের রাজ্যে, দশম শ্রেণি শিক্ষার্থীর জীবনে এই পরীক্ষা একটি মাইলফলক। আমরা অনেক লোকের সাথে পরামর্শ করে পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা হাইকোর্টে একটি এসওপি জমা দিয়েছি যা সবুজ সংকেত দিয়েছে,

আরও পড়ুন হজ উপলক্ষ্যে বিদেশী পুণ্যার্থীদের দেশে আসার অনুমতি দিল না সৌদি আরব

 

“বাচ্চাদের নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়া হয়েছে৷ প্রতিটি ঘরে কেবল ১৮ জন শিক্ষার্থীর বসার অনুমতি দেওয়া হবে, ২০ টির মতো বড় হলে সামাজিক দূরত্ব বজায় থাকবে। প্রতিটি শিক্ষার্থীকে একটি তাপ স্ক্যানার দিয়ে পরীক্ষা করা হবে। যদি কোনও শিক্ষার্থী মাস্ক পরে আসতে ভুলে যায় তবে পরীক্ষাকেন্দ্র থেকে তাকে মাস্ক দেওয়া হবে৷ স্যানিটাইজার ব্যবহার করা হবে। আমরা অভিভাবকদের অনুরোধ করছি গেটে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য, “তিনি জানান৷
করোনার প্রকোপ বাড়ছে তাই শিক্ষার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কর্ণাটকের স্কুল অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করেছে৷
আজ সকালে পরীক্ষা কেন্দ্রগুলিতে আগত পরীক্ষার্থীদের মাস্ক এবং স্যানিটাইজার দেওয়া হয়েছিল। তারপর পরীক্ষার হলে প্রবেশের অনুমতি দেওয়ার আগে তাদের তাপমাত্রা পরীক্ষা করা হয়েছিল।

আরও পড়ুন শচীনের সঙ্গে অদ্ভুত চেহারার এমনকি মুখের মিল

 

“৪৬৪ শিক্ষার্থী পরীক্ষা দেন৷ ২০ জন একটি ক্লাসে বসবেন। কন্টেন্টমেন্ট জোন থেকে এবং যারা অসুস্থ নয় তাদের জন্য ২ টি কক্ষ। আমরা সামাজিকভাবে দূরত্ব বজায় রাখতে, মাস্ক পরা এবং স্যানিটাইজ করা নিশ্চিত করে সব ঠিকঠাক করতে সর্বশেষ ৩ সপ্তাহ ধরে কাজ করছি। “সেন্ট জোসেফের কনভেন্ট বালিকা উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ সংবাদমাধ্যমকে বলেছেন।

You may also like

Leave a Reply!