Home পাঁচমিশালি ফ্লোরিডাতে একজন মহিলা তার ছাগলের বাচ্চার পিতৃত্ব পরীক্ষার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছেন।

ফ্লোরিডাতে একজন মহিলা তার ছাগলের বাচ্চার পিতৃত্ব পরীক্ষার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছেন।

by banganews

ফ্লোরিডার একজন মহিলা আদালতে মামলা দায়ের করে বলেছেন হয় তার ছাগলগুলির পিতৃত্ব পরীক্ষা করাতে দেওয়ার অনুমতি দিতে হবে নয়তো ছাগল কেনার টাকা ফিরিয়ে দিতে হবে। তিনি মজা করে এই মামলা করেননি।
ক্রিস হেডস্ট্রম তার প্রতিবেশী হিদার ডেইনারের কাছে যে ছাগলগুলি কিনেছিলেন সেই ছাগলগুলির ডিএনএ পরীক্ষার দাবি জানিয়ে তিনি মামলা করেছেন। হেডস্ট্রম পাঁচটি নাইজেরিয়ান ডোয়ার্ফ ছাগলের জন্য ডেইনারকে 900 ডলার (68,155 টাকা) প্রদান করেছিলেন। মামলা অনুসারে হেডস্ট্রমের বিশ্বাস ছিল যে উবেলা, গিগি, রোজি, জেলদা এবং মারগোট নামের ছাগলগুলিকে ছাগলের প্রজাতি রেকর্ডকারী সংস্থা আমেরিকান ডেয়ারি গোট অ্যাসোসিয়েশনের রেকর্ডে সংযুক্ত করা যাবে কারণ এই সংস্থার রেজিস্টার্ড ছাগলের দাম অন্যান্য ছাগলের থেকে বেশি।

আরও পড়ুন আত্মনির্ভরতার স্লোগানে উদ্বুদ্ধ হয়ে এবার প্রাণীরাও ‘আত্মনির্ভর’

ডেইনার যিনি প্রায় 10 বছর ধরে বাক্সটার লেন ফার্মে ছাগল বিক্রি করছেন, সাধারণত তিনি তার ক্লায়েন্টদের তথ্য সরবরাহ করেন যাতে তারা নিজেরাই তাদের পশুদের রেজিস্টার্ড করাতে পারে। তিনি বলেছিলেন ছাগলগুলির বাবা ঐ সংস্থাতে রেজিস্টার্ড আছে। কিন্তু ট্যাম্পা বে টাইমস জানিয়েছে আমেরিকান ডেয়ারি গোট অ্যাসোসিয়েশন হেডস্ট্রমের ছাগলগুলি রেজিস্টার্ড করার আবেদন বাতিল করে দিয়েছে কারণ ডেইনার ঐ সংস্থার সক্রিয় সদস্য নয়।

আরও পড়ুন করোনামুক্ত প্রথম দেশ নিউজিল্যান্ডের সিনেমা ফিরছে ভারতীয় ছবি দিয়ে

হেডস্ট্রম একটি চিঠি লিখে ডেইনার কে জানিয়েছিলেন, পিতৃত্ব প্রমাণের ক্ষেত্রে ডিএনএ পরীক্ষার জন্য প্রায় 40 টি ছাগলের লোমের ফলিক্যালস প্রয়োজন। কিন্তু ডেইনার ঐ ছাগলগুলির বিনিময়ে টাকা ফেরত দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তিনি বলেছেন যে হেডস্ট্রম জোর করে তার ফার্মে প্রবেশ করে এবং তিন মাস ধরে টানা ডেইনার কে পুলিশের ঝামেলা সহ্য করতে হয়েছে। হিলসবার্গ কাউন্টি শেরিফের ডেপুটি কমপক্ষে তিনবার জিজ্ঞাসাবাদের জন্য এই ফার্ম পরিদর্শন করেছেন।ডেইনার বলেছিলেন যে মামলা দায়ের না হওয়া পর্যন্ত তিনি হেডস্ট্রমের কাছ থেকে আর কোনো কথা শোনেননি।

You may also like

Leave a Reply!