Home বঙ্গ পেগাসাস নিয়ে বিধানসভায় বিস্ফোরক মুখ‌্যমন্ত্রী

পেগাসাস নিয়ে বিধানসভায় বিস্ফোরক মুখ‌্যমন্ত্রী

by banganews

তিন বছর আগে বাংলার সরকারের কাছেও পেগাসাস কেনার প্রস্তাব এসেছিল। কিন্তু সেই প্রস্তাব সরাসরি ফিরিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ মানুষের কথা বলার অধিকার তিনি কেড়ে নিতে দেবেন না, চানও না। কিন্তু মানুষের বাকস্বাধীনতায় হস্তক্ষেপ করতে তা কিনেছিল বিজেপি শাসিত সরকার। এই তথ্য তুলে ধরে বিধানসভায় পেগাসাস প্রসঙ্গ টেনে বিজেপির সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, “কেন্দ্রীয় সরকার ফোন ট্যাপ করে। এমনকী আমার ফোন ট্যাপ করা হয়। কোনও কথা বললে সবকিছু জেনে নেবে ওরা।”

https://thebanganews.com/notice-of-privileged-motion-to-suvendu-adhikary-at-west-bengal-assembly/

এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, “তিন বছর আগে আমার কাছেও পেগাসাস কেনার প্রস্তাব এসেছিল। কিন্তু আমি কিনিনি। কারণ, আমি মানুষের বাকস্বাধীনতায় হস্তক্ষেপ করায় বিশ্বাসী নই। তাই পেগাসাস কিনিনি।” মুখ্যমন্ত্রী দাবি করেন, “বিজেপি-শাসিত উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, কর্নাটক ইত্যাদি রাজ্যে পেগাসাস কেনা হয়েছে। অন্ধ্রপ্রদেশ সরকার এই পেগাসাস কিনেছিল। সেই সময় চন্দ্রবাবু নায়ডুর সরকার ছিল।” কেন্দ্রের বিজেপি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “পেগাসাস করতে যাবেন না।”

প্রসঙ্গত, গত বছর ২১ জুলাই শহিদ দিবসের ভার্চুয়াল সভায় পেগাসাস কেলেঙ্কারির প্রতিবাদস্বরূপ নিজের মোবাইল ফোনে লিউকোপ্লাস্ট লাগিয়েছিলেন তিনি। এদিন তিনি বলেন, “দিল্লিতে ক্ষমতায় আছে বলে কায়দা করে ফায়দা তুলতে চাইছে। আমরা এখন তো আর কেউ দিল্লির বিরুদ্ধে কিছু বলতে পারি না। বিজেপি সব‌ই বন্ধ করে দিচ্ছে। কথা বলাও বন্ধ করে দিতে চাইছে।”

You may also like

Leave a Reply!