Home কলকাতা হারিয়েছে কাজ? চিন্তা করবেন না-কর্মভূমি আসছে। জানালেন মুখ্যমন্ত্রী

হারিয়েছে কাজ? চিন্তা করবেন না-কর্মভূমি আসছে। জানালেন মুখ্যমন্ত্রী

by banganews

করোনা নামক অতিমারীর সংক্রমণে বিপর্যস্ত মানুষের জীবন। গৃহবন্দি সমস্ত মানুষ। আতঙ্কে স্তব্ধ দেশের সবকিছু। এই অতিমারীর প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতেও, ফলে কর্মহীন হয়েছেন বহুমানুষ। রাজ্যের প্রচুর মানুষ বিদেশে এবং অন্য রাজ্যে কর্মরত ছিলেন। স্ব-ইচ্ছায় বা কাজ হারিয়ে রাজ্যে ফিরে এসেছেন অনেকেই।

আরও পড়ুন করোনা আক্রান্ত নবান্নের  ৪ গাড়িচালক, নবান্নের চোদ্দ তলায় বিশেষ সতর্কতা 

রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা ব্যানার্জি নিজের বিভিন্ন বক্তব্যে বাইরে কর্মরত মানুষদের বারবার দেশে ফেরার আহ্বান জানিয়েছেন। রাজ্যের প্রতি সমস্ত মানুষের কিছু দায়িত্ব আছে তা পূর্ণ করার কথা বলেছেন। বিভিন্ন বেসরকারি কোম্পানি গুলিকে বারবার অনুরোধ করছেন যাতে কর্মী ছাঁটাই না করা হয়। তিনি নিজেও এ ব্যাপারে উদ্যোগী হয়েছেন। তাই করোনা আতঙ্কে কাজ হারানো মানুষের জন্য মাননীয়ার উদ্যোগে এবং পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় “কর্মভূমি” নামে একটি ওয়েব পোর্টাল বানানো হয়েছে। এই পোর্টালের মাধ্যমে আইটি প্রফেশনালরা সহজেই পশ্চিমবঙ্গের বিভিন্ন আইটি কোম্পানিতে নিজের পছন্দমত চাকরি খুঁজে নিতে পারবে।

মাননীয়া মমতা ব্যানার্জি নিজে টুইট করে এই “কর্মভূমি” ওয়েব পোর্টাল টির কথা রাজ্যবাসীকে জানিয়েছেন। দুঃসময়ে হতাশ চাকরিপ্রার্থীদের কাছে এটি আশার আলো নিয়ে আসবে। বিভিন্ন মহলে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

You may also like

2 comments

Leave a Reply!