Home বিনোদন যেখানে দুর্গত, সেখানেই ‘দেব’তা

যেখানে দুর্গত, সেখানেই ‘দেব’তা

by banganews

শুধু সংলাপ বলার নিশ্চিন্ত সাফল্য নয়, বরং বার্তা দিতেই চেনা গণ্ডি ভাঙেন দেব লিখলেন মহুয়া বন্দোপাধ্যায় ।

 

কথাটা প্রথম যখন শুনেছিলেন, বাংলা ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন সিনিয়র মানুষ একেবারেই বিশ্বাস করতে চাননি। কেরিয়ারের এই চরম সাফল্যের দিনে এভাবে নিজেকে ‘সরিয়ে’ নেয় কেউ!
কিন্তু দেব দীপক অধিকারী সরে যাওয়ার বান্দা নন। সিনেমার ভরা কোটাল থেকে রাজনীতির একেবারে নতুন রাস্তায় তিনি যে নেহাত বেড়াতে আসেননি, তা প্রথম দিন থেকেই বুঝিয়ে দিচ্ছেন নিজের মতো করে। আজও সে বোঝানো অব্যাহত।
‘আমি কিন্তু রাজনীতি বলতে বুঝি মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের কাজ। ঝান্ডা উঁচিয়ে তেড়ে যাওয়া নয়। জনপ্রতিনিধির অর্থ হল সাধারণ মানুষের কণ্ঠস্বর হয়ে ওঠা। এর বাইরে আর কিচ্ছু বুঝি না,‘ সেই যে বলেছিলেন দেব, এক মুখোমুখি গল্পের দিনে, তা যে তাঁর মনের কথা, বোঝা গিয়েছিল কণ্ঠস্বরেই। কোনও অভাবে, কোনও বিপন্নতায় তাঁর নির্বাচিত এলাকার কাছে তিনি ‘দেব’তা হয়ে ওঠেন বরাবরই।

আরও পড়ুন ১২৪ জন কর্মী হাসি মুখে সত্তর হাজার টাকার চেক তুলে দিলেন মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে ।

লক ডাউনের এই প্রবল বিপদের দিনে নেপাল থেকে বাংলায় পরিযায়ী শ্রমিক ফেরানো হোক, কিংবা কাশ্মীর থেকে দুর্গত শ্রমিকদের নিজস্ব ভিটেয় ফেরানোর ব্যবস্থা, দেব সেই প্রথমদিনের মতোই ‘সাধারণ মানুষের কণ্ঠ।’
সেই মুখোমুখির আড্ডায় স্পষ্ট করে দিয়েছিলেন, ‘দুর্গতর কোনও রং হয় না। বিপন্নতার কোনও দল হয় না। মানুষের যেখানে প্রয়োজন, সেখানে কাঁধ বাড়িয়ে দেওয়াটাই আমার রাজনৈতিক শিক্ষা।’
সংলাপ মুখস্থ বলতে পারেন। তবে তাঁর বোধের কথাগুলো চিত্রনাট্য অনুসারী নয় কখনওই। টালিগঞ্জের সেদিন অবাক হয়ে যাওয়া মানুষজনই এখন প্রকারান্তরে স্বীকার করেন, ‘ফুরিয়ে’ যেতে নয়, বরং নিজের পাখির চোখ নির্দিষ্ট করে লক্ষ্য পূরণ করতেই এক পথ থেকে আরেক পথে পা রেখেছেন দেব।

আরও পড়ুন পরিযায়ী শ্রমিকদের পাশে দেব- কড়া সমালোচনা করলেন অন্যন্য সেলিব্রিটিদের

নইলে এমন নিশ্চিন্ত মেগা সফল নায়ক কিনা প্রযোজক হয়ে বসেন দুম করে! তাও আবার প্রতিষ্ঠিত রাঘববোয়ালদের সঙ্গে সম্মুখসমরে নেমে!
ওই যে—কণ্ঠস্বর! যেখানে কোনও বার্তা দেওয়ার আছে। সেখানেই তিনি। দেব দীপক অধিকারী।

You may also like

2 comments

বাংলার যন্ত্রসঙ্গীত শিল্পীদের পাশে 'বইঠেক' - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 10, 2020 - 10:14 pm

[…] শিল্পীদের।                আরও পড়ুন : যেখানে দুর্গত, সেখানেই ‘দেব’তা        “বইঠেক” এর মূল ভাবনাটি যিনি […]

Reply

Leave a Reply!