Home খেলা অস্ট্রেলিয়ার রাস্তার নামকরণ করা হয়েছে টেন্ডুলকার ড্রাইভ কিংবা কোহলি ক্রিসেন্ট

অস্ট্রেলিয়ার রাস্তার নামকরণ করা হয়েছে টেন্ডুলকার ড্রাইভ কিংবা কোহলি ক্রিসেন্ট

by banganews

অস্ট্রেলিয়ায় ভিক্টোরিয়া অঞ্চলের শহরতলী এলাকার কিছু ফ্ল্যাট ব্যবসায়ীরা কয়েকটি রাস্তার নামকরণ করেছেন ‘টেন্ডুলকার ড্রাইভ’ কিংবা ‘কোহলি ক্রিসেন্ট’। এই অঞ্চলের ফ্ল্যাট ব্যবসায়ীরা করণা উত্তর সময় নিজেদের ব্যবসাকে চাঙ্গা করতে এবং ফ্ল্যাট ক্রেতাদের আকৃষ্ট করতে এই অভিনব পদ্ধতি বেছে নিয়েছেন। এ প্রসঙ্গে,অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরের মেয়র এ প্রসঙ্গে জানিয়েছেন মূলত শহরের রাস্তার নামকরণ করে থাকে রাস্তা নির্মাণকারী সংস্থা।

আরও পড়ুন দড়ি ধরে মারো টান ‘ক্লাইভ’ হবে খান খান

তারা সরকারের একটি কমিটির কাছে তাদের নির্মিত ফ্ল্যাট বাড়ির আশপাশের রাস্তার নামকরণ করে জমা দেয়। এরপর ওই কমিটি সংশ্লিষ্ট রাস্তার নাম কি হবে তা চূড়ান্ত করে। প্রসঙ্গত, ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলীয় রিয়েল এস্টেট ব্যবসায়ী বরুন শর্মা জানিয়েছেন এইসব রাস্তার নাম ক্রিকেটারদের নামাঙ্কিত হবার পর তাদের ফ্লাটের চাহিদা বেড়ে গেছে। তার কথায়, রীতা রায় এখন অনেক বেশি আগের থেকে এই সমস্ত ফ্ল্যাটগুলো কেনার ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন। আর হবেই বা না কেন!এ বছরের শেষের দিকে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর করার কথা।কাজেই স্থানীয় ক্রিকেটপ্রেমীদের এমনটা মনেই হতে পারে হয়তো কোনদিন হাঁটতে হাঁটতে বিরাট কোহলি এসে পড়লেন ‘কোহলি ক্রিসেন্ট’ রোডে।

আরও পড়ুন চিনে ফের নতুন করে করোনা সংক্রমণ দেখা দিয়েছে।

ফ্লাইট ক্রেতারা দেখতে পেয়ে যাবেন তাদের প্রিয় ক্রিকেট নায়েককে খুব কাছ থেকে। এই প্রথম অস্ট্রেলিয়ার কোন রাস্তা ভারতীয় ক্রিকেটারদের নামে করা হলো। অন্যান্য কয়েকটি রাস্তার নামকরণ করা হয়েছে ‘ক্যালিস ওয়ে’ কিংবা কপিল দেবের নামাঙ্কিত ‘দেব টেরাস’। এছাড়া রয়েছে ‘(স্টিভ) ওয়া স্ট্রিট’, ‘সোবার্স ড্রাইভ’, ‘হ্যাডলি স্ট্রীট’, ‘আক্রম ওয়ে’।

You may also like

2 comments

মজার পাঠশালায় 'সুপারহিরো' জর্জি মানোলো - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 16, 2020 - 9:41 pm

[…] পর্দায় উপস্থিত  হবে। আরও পড়ুন : অস্ট্রেলিয়ার রাস্তার নামকরণ করা হয়েছ…        33 বছর বয়সী  ভিলাররোয়েল […]

Reply

Leave a Reply!