Home দেশ সঙ্গমেও দেখা যেতে পারে করোনা আতঙ্ক।

সঙ্গমেও দেখা যেতে পারে করোনা আতঙ্ক।

by banganews

সঙ্গমেও দেখা যেতে পারে করোনা আতঙ্ক। একধাপ বাড়িয়ে বলা ভালো সংক্রমণ। আজ্ঞে হ্যাঁ, ঠিক এমনটাই মনে করছেন বিশ্ব বিখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। তাঁদের গবেষণাপত্রে তাঁরা লিখেছেন করোনার সংক্রমণ থেকে বাঁচতে যৌন সঙ্গমের সময়ে এবার থেকে পরে রাখা উচিত মাস্ক!
মাস্ক পরেই সঙ্গম করার প্রস্তাব দিলেন সেই গবেষকদের দল!
সম্প্রতি, হাভার্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক করোনা ও সংক্রমণ ও যৌন মিলন এই দুই বিষয়ের ওপর গবেষণা করেন। তাঁদের এই গবেষনা বিখ্যাত গবেষণামূলক জার্নাল ‘ অ্যানাল অব ইন্টার্নাল মেডিসিন ‘ এ প্রকাশিত হয়েছে। সেখানে এই করোনার সময় সবথেকে সুরক্ষিত উপায়ে যৌন সঙ্গমের নানান দিক আলোচনা করা হয়েছে। ওখানেই তাঁরা উল্লেখ করেছেন এ কথা।

আরো পড়ুন – চীনের প্রাইমারি স্কুলে হঠাৎ ছুরি নিয়ে হামলা আহত প্রায় ৪০ জন

প্রকাশিত সেই লেখায় আরো জানা গেছে ওই গবেষকদের মতে ‘ করোনাভাইরাসের থাবা থেকে বাঁচতে একান্তই কিছু নিয়ম মানতেই হবে। যেমন প্রথমেই দাঁড়ি বসাতে হবে একাধিক যৌনসঙ্গীর ব্যাপারে। কেবলমাত্র একজন যৌনসঙ্গী এই সময়ে সবথেকে ‘ সেফ ‘।অচেনা বা স্বল্প পরিচিত কোনো ব্যক্তির সঙ্গে যৌনসঙ্গম এই মুহুর্তে নৈব নৈব চ! কারণ তাতে নিমিষে বেড়ে যাবে করোনা সংক্রমণিত হওয়ার আশঙ্কা। বলাই বাহুল্য, অচেনা কিংবা স্বল্প পরিচিতি যৌন সঙ্গীর শরীরে করোনা বাসা বেঁধে থাকতেই পারে আগে থাকে। অতএব…..

আরো পড়ুন – সরকারি অনুমতি পেলেও এইমুহূর্তে শুটিং শুরু হয়নি কোনও বাংলা ছবির – পিছিয়ে গেল গোলন্দাজের শুটিংও

বলা হয়েছে, বিভিন্ন জায়গায় যৌনসঙ্গম করা কিছুতেই যাবে না তা সে যতই নিরাপদ হোক না কেন। সে বিভিন্ন বসতবাড়ি হোক কিংবা হোটেল।
তবে সেই গবেষণায় তাঁরা অবশ্য দাবি করেছেন মাস্টারবেট ‘ অর্থাৎ স্বমেহন করা এক্ষেত্রে সবথেকে নিরাপদ। করোনার ভয় সেক্ষেত্রে একেবারেই নেই।
আরো দাবি করা হয়েছে, মাস্ক পরে যৌনসঙ্গম করতে পারলে সবথেকে ভালো নচেৎ সঙ্গমের আগে ও পরে রীতিমতো সাবান ব্যবহার করে স্নান করতে হবে দু’জনকেই। মিলনের সময় কোন কোন ভঙ্গি এক্ষেত্রে তুলনামূলক ‘ সেফ ‘ সেসবও বলা হয়েছে। তবে সেই গবেষণায় এও বলা হয়েছে এইমুহূর্তে ‘ ইন্টারকোর্স ‘ না করাই শ্রেয়। একান্তই সেটি হলে ‘ সিমেন ‘ যেন যৌন সঙ্গীর শরীর স্পর্শ না করে। এই ব্যাপারে সাবধান হতেই হবে দু পক্ষকেই।
অনেক ক্ষেত্রে শারীরিক ঘনিষ্ঠতা যৌনমিলন পর্যন্ত না পৌঁছলেও শরীরের যে যে অংশে পরস্পরের ছোঁয়া লেগেছে তা ‘ অ্যালকোহল ওয়াইপস ‘ দিয়ে পরিস্কার করে নেওয়া উচিত যত দ্রুত সম্ভব। অবশ্যই করোনা সংক্রমণ ঠেকাতে। সেই গবেষণায় আরো বলা হয়েছে করোনা রোগের উপসর্গ এর মত কারো শরীরে কিছু দেখা দিলে সেই ব্যাক্তির সঙ্গে যৌনমিলন কখনোই নয়।

প্রসঙ্গত উল্লেখ্য, ইংল্যান্ডে একটি নতুন আইন পাশ করানো হয়েছে,অবশ্যই করোনা ঠেকাতে। সেই আইনে বলা হয়েছে কোনো ব্যক্তি বিভিন্ন জায়গায় এমনকি এই সময়ে বিভিন্ন বাড়িতেও সঙ্গমে লিপ্ত হতে পারবেন না তাঁর সঙ্গী কিংবা সঙ্গিনীর সঙ্গে।

You may also like

2 comments

করোনা আক্রন্ত দাউদ ইব্রাহিম! - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 6, 2020 - 2:00 pm

[…] আরও পড়ুন সঙ্গমেও দেখা যেতে পারে করোনা আতঙ্ক। […]

Reply

Leave a Reply!