Home দেশ ১৫০০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাবাকে গুরুগ্রাম থেকে দ্বারভাঙ্গা নিয়ে এলেন মেয়ে।

১৫০০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাবাকে গুরুগ্রাম থেকে দ্বারভাঙ্গা নিয়ে এলেন মেয়ে।

by banganews

বাবা মেয়ের সম্পর্ক যে চিরমধুর হয় তা আবারও প্রমাণ করে দিল দ্বারভাঙ্গার মেয়ে জ্যোতি। করোনা আবহে সারাভারত জুড়ে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে যান চলাচল বন্ধ, বন্ধ রেল পরিষেবা। এই অবস্থায় করুন পরিস্থিতির মধ্যে দিয়ে কাটাচ্ছে নিজের রাজ্যের বাইরে আটকে পড়া শ্রমিকরা। লকডাউনে কাজ নেই, আয়ের রাস্তাও বন্ধ, সঞ্চয়ও শেষের মুখে, অনেকেই বাধ্য হয়ে সড়কপথে হেটে বাড়ি ফিরছে। এই অবস্থায় ১৫ বছরের মেয়ে জ্যোতি তাঁর বাবা মোহন পাসওয়ান কে সাইকেলে বসিয়ে গুরুগ্রাম থেকে দাড়ভাঙ্গা আসে।

আরো পড়ুন : সাগরদ্বীপে দ্রুত ত্রাণ পাঠানোর কাজ শুরু প্রশাসনের।

সাত দিনে ১ হাজার কিলোমিটারের বেশি দূরত্ব সাইকেল চালিয়েছেন , বাবাকে পিছনে বসিয়ে ১০০ থেকে ১৫০ কিলোমিটার সাইকেল চালিয়েছেন। মোহন পাসওয়ান গুরুগ্রামে একটি রিকশা ভাড়া হিসাবে চালাত, কয়েকমাস আগে একটি দুর্ঘটনা সব ওলট পালট করে, তাঁর ওপর লকডাউন কাজ কেড়ে নেয়। এই অবস্থায় বাকি শ্রমিকদের অবস্থা দেখে বাবাকে সাইকেলে চাপিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নেয় ১৫ বছরের জ্যোতি।

আরো পড়ুন : দাদাগিরিতে সৌরভকে টেক্কা পুলিশের।

রাস্তায় অনেক অসুবিধা পোহাতে হয়েছে তাকে কিন্তু কোনো কিছুতেই হার মানেনি সে। অনেকের সহায়তায় জল, খাবার পেয়েছে , আর সে জয়ী হয়ে ফিরেছে এই কঠিন যুদ্ধে গুরুগ্রাম থেকে দাড়ভাঙ্গা পর্যন্ত অসুস্থ বাবাকে নিরাপদে বাড়ি নিয়ে এসছে। জ্যোতি প্রমাণ করে দিয়েছে শুধু ছেলেরাই নয় মেয়েরাও আজকাল অনেক এগিয়ে।

You may also like

Leave a Reply!