Home দেশ সাগরদ্বীপে দ্রুত ত্রাণ পাঠানোর কাজ শুরু প্রশাসনের।

সাগরদ্বীপে দ্রুত ত্রাণ পাঠানোর কাজ শুরু প্রশাসনের।

by banganews

আমফানের তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে সারা রাজ্য। বিশেষ করে সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলো ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। সুন্দরবন, নামখানা, কাকদ্বীপ এই জায়গাগুলো তছনছ হয়ে গেছে আমফানের দাপটে। এবার প্রশাসনের চিন্তা বাড়াল গঙ্গাসাগর।

আমফানের জেরে লন্ডভন্ড হয়ে গেছে সুন্দরবনের এই দ্বীপ। গঙ্গাসাগরের নাম সারা বিশ্ব জানে। গত কয়েকবছরে গঙ্গাসাগরকে বেশ সুন্দর করে সাজিয়েছে রাজ্য সরকার। সেই দ্বীপের অবস্থা দেখে চিন্তিত প্রশাসনিক কর্তারা। নবান্নের তৎপরতায় ত্রিপল থেকে শুকনো খাবার সব কিছুই পাঠানো হয়েছে সাগরদ্বীপে। কাকদ্বীপে লট ৮ ঘাটে দাঁড়িয়ে আছে একের পর এক লড়ি, তাতে ত্রাণ সামগ্রী রয়েছে। আজ পরিদর্শনে যান দক্ষিণ ২৪ পরগণার জেলাশাসক পি উলগুনাথান ও সুন্দরবন জেলার পুলিশ সুপার বৈভব তিওয়ারি।

কাকদ্বীপ থেকে সাগরদ্বীপে যাওয়ার একমাত্র রাস্তা জলপথ, যদিও পরিস্থিতি অনুকূল না হওয়ায় ভেসেল পরিষেবা চালু করেনি পরিবহন দপ্তর। অন্যদিকে কচুবেড়িয়াতে রাজ্য পরিবহন দপ্তরের জেটি জলের তোড়ে ভেসে গেছে। এই জেটি সরানো একটু সমস্যার বলেই জানিয়েছেন জেলাশাসক। প্রায় ৮০ শতাংশ কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। সেই বাড়ি সরাতে বেশ কিছু সময় লাগবে যদিও সরকার চাইছে আগে ত্রাণ পাঠাতে। এই পরিস্থিতিতে এই অসহায় মানুষগুলোর পাশে থেকে মানবিকতার নজির গড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

You may also like

2 comments

Leave a Reply!