Home বঙ্গ পোর্ট ট্রাস্টের গুদামে বিধ্বংসী আগুন, চলছে নেভানোর কাজ

পোর্ট ট্রাস্টের গুদামে বিধ্বংসী আগুন, চলছে নেভানোর কাজ

by banganews

সকাল সকাল বিধ্বংসী আগুন গার্ডেনরিচের পোর্ট ট্রাস্টের গুদামে। আজ সকাল ৮.১৫ টা নাগাদ ৯৮ নম্বর গার্ডেন রিচ রোডে ওই গুদামে আগুন লাগে। এর ফলে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে দমকলের ৩ টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। পোর্ট ট্রাস্টের যে গুদামে আগুন লেগেছে তার ঠিক ওপর দিয়েই চলে চক্ররেল পরিষেবা। আগুনের কারণে আপাতত চক্ররেল পরিষেবাও বন্ধ রাখা হয়েছে।

আগুন লাগার কারণ জানা যায়নি। তবে ওই গুদামে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ রয়েছে। সাধারণত ওই গুদামে জাহাজে করে বাইরে থেকে আসা প্রচুর সামগ্রী মজুত থাকে। স্থানীয় সুত্রে জানা যাচ্ছে, এদিন সকালে প্রথমে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। এর কিছুক্ষণের মধ্যেই আগুনের লেলিহান শিখা গ্রাস করে নেয় গুদামকে। গুদামের আসেপাশে অনেক বাড়ি রয়েছে। আতঙ্কে সেখান থেকে বাইরে বেড়িয়ে আসেন বাসিন্দারা।

 

বারাণসীর ধাঁচে গঙ্গা আরতি কলকাতায়, বেসরকারি সংস্থাকে দায়িত্ব পুরসভার

আগুন লাগার খবর পেয়ে প্রথমে সেনা বাহিনীর দুটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে আরও একটি দমকল ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। আগুন নেভানোর কাজ চলছে। পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে না আসলেও কিছুটা নিয়ন্ত্রণে এসেছে আগুন। আপাতত আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা নেই বলেই জানিয়েছে দমকল দফতর।

You may also like

Leave a Reply!