Home দেশ নারীদিবসে মহিলাদের অপমান! বিতর্কের ঝড় উঠতেই ক্ষমা চাইল Flipkart

নারীদিবসে মহিলাদের অপমান! বিতর্কের ঝড় উঠতেই ক্ষমা চাইল Flipkart

by banganews

নারীদিবসেই মহিলাদের অপমান করার অভিযোগ উঠল জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টের বিরুদ্ধে। যা নিয়ে সরগরম হয়ে ওঠে নেটদুনিয়া। বিতর্কে চতুর্দিকে ছড়াতে শুরু করলে কোম্পানির তরফে নিঃশর্ত ক্ষমা চাওয়া হয়।

৮ মার্চ বিশ্বজুড়ে পালিত হয়েছে নারীদিবস। সমাজের সব স্তরে মহিলাদের কৃতিত্বের জন্য তাঁদের কুর্নিশ জানিয়েছে গোটা দুনিয়া। কিন্তু এই বিশেষ দিনেই বিতর্কের কেন্দ্রে ফ্লিপকার্ট। নারীদিবস উপলক্ষে বেশ কিছু অফার নিয়ে হাজির হয়েছিল ফ্লিপকার্ট। তারই মেসেজ ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল। কিন্তু সমস্যা হল, মেসেজে উল্লেখ ছিল, রান্নাঘর কিংবা রান্না সংক্রান্ত জিনিসপত্র ও খাদ্যসামগ্রীতেই মিলবে বিশেষ ছাড়। আর এতেই চটে যান মহিলারা। তাঁদের অভিযোগ, এভাবেই যেন ভারতীয় সংস্থাটি বুঝিয়ে দিতে চাইছে, মহিলা স্থান রান্নাঘরেই।

https://thebanganews.com/macdonald-starbucks-coke-and-pepsi-close-their-outlet-in-russia/

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ফ্লিপকার্টের তরফে পাঠানো একটি এসএমএস। যেখানে লেখা ছিল, “প্রিয় গ্রাহক, আসুন, সকলে মিলে নারীদিবস উদযাপন করি। চটজলটি কিনে ফেলুন রান্নাঘরের জিনিসপত্র। মাত্র ২৯৯ টাকা থেকে শুরু।” এই মেসেজ নিয়েই আপত্তি জানান মহিলারা। তাঁদের দাবি, বাড়ির মেয়ে, বউ, মায়েদের স্থান যে রান্নাঘরে, এখনও সমাজের তথাকথিত ধারণা থেকে যেন বেরিয়ে আসতে পারেনি ফ্লিপকার্ট। সেই জন্যই নারীদিবসে শুধুমাত্র রান্না সংক্রান্ত পণ্যেই অফার দেওয়া হচ্ছে। এরপরই সোশ্যাল মিডিয়ায় শপিং অ্যাপটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অনেকেই। বলেন, এমন মানসিকতা বদলের অত্যন্ত প্রয়োজন।

 

You may also like

Leave a Reply!