Home দেশ অসমের তিনসুকিয়ায় জ্বলছে আগুন

অসমের তিনসুকিয়ায় জ্বলছে আগুন

by banganews

অসমের বাঘজান অঞ্চলের প্রাকৃতিক তেলের খনিতে ১৩ দিন ধরে জ্বলা আগুন এখনও নেভেনি। গ্যাসের পাইপে ফাটল ধরায় বিপদ কয়েকগুণ বেড়ে যায়। তিনসুকিয়া জেলার বাঘজানে তেল ইন্ডিয়া লিমিটেডের গ্যাস কূপে আগুন জ্বলতে থাকে শুক্রবার ২০ জুন থেকে৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার আসামের তিনসুকিয়া জেলার তেল কূপ নম্বর বাঘজান -৫ এ গ্যাসের কুয়াশা এবং অগ্নিকাণ্ডের ফলে উদ্ভুত পরিস্থিতি পর্যালোচনা করেছেন এবং রাজ্যবাসীকে আশ্বাস দিয়েছেন যে সরকার ক্ষতিগ্রস্থ পরিবারকে ত্রাণ সরবরাহে এবং সমস্ত রকম ভাবে পাশে থাকতে সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ ।

আরো পড়ুন – পুলিশের হাতে 26 /11 এর মূল ষড়যন্ত্রকারী তাহাউর রানা

বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পর্যালোচনা সভার সময় জানানো হয়েছিল যে কূপ থেকে গ্যাসের প্রবাহ নিয়ন্ত্রণ করতে এবং এটি ধরে করতে ভারতীয় ও বিদেশি বিশেষজ্ঞদের সহায়তায় বিস্তারিত পরিকল্পনাটি তৈরি করা হয়েছে।

আরো পড়ুন – করোনা আক্রান্ত রোগীদের খাবার ও ওষুধ সরবরাহ করবে রোবট 

পরিস্থিতি মোকাবিলায় নেমে নিকটবর্তী কয়েকটি গ্রামের ৬০০টি পরিবারকে অন্যত্র সরানো হয়েছে। সিঙ্গাপুর থেকে এসেছেন ইঞ্জিনিয়াররা। ঘটনাস্থলে রয়েছে ডিজাস্টার রেসপন্স ফোর্স। বিপর্যয় মোকাবিলায় কেন্দ্রে দ্বারস্থ অসম প্রশাসন।
পরিবেশপ্রেমীদের আশঙ্কা আগুন নিয়ন্ত্রণে না এলে ওই জঙ্গলের জীববৈচিত্র্য পুরোপুরি ধ্বংস হয়ে যাবে।

You may also like

Leave a Reply!