Home বিনোদন এই প্রথম মিউজিক অ্যালবামে দলাই লামা

এই প্রথম মিউজিক অ্যালবামে দলাই লামা

by banganews

এই অ্যালবাম নিজে এক বিস্ময়। এই অ্যালবামের জন্য বসে আছেন লক্ষ কোটি অনুগামী। কারণ মুক্তি পাওয়ার পর এই অ্যালবাম ভাঙতে পারে সমস্ত রেকর্ড। এ যে দলাই লামার অ্যালবাম। পাঁচ বছর আগে বৌদ্ধ ধর্মগুরু দালাই লামার মন্ত্রোচ্চারণের সঙ্গে সঙ্গীত মিশিয়ে একটি অ্যালবাম করার প্রস্তাব করেন নিউজিল্যান্ডের ব্যাঙ্ক কর্মী জুনেল কুনিন। প্রাথমিকভাবে তাঁর প্রস্তাব নাকচ হয়ে যায় দালাই লামার দফতর থেকে। তবে হাল ছাড়েননি তিনি। তাঁরই নাছোড় প্রয়াসের ফল হল ‘ইনার ওয়ার্ল্ড’, যা মুক্তি পেতে চলেছে আগামী ৬ জুলাই, যেদিন ৮৫ বছর পূর্ণ হবে দালাই লামার। ১১ টি ট্র্যাক রয়েছে এই অ্যালবামে, যার সঙ্গে থাকবে একটি সহায়িকা পুস্তক।

আরো পড়ুন – শিম্পাঞ্জি আর একদল মাছের একটি সুন্দর ভিডিও ফুটেজ সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

“অ্যালবাম করার সময় উনি আমাকে বোঝান, সঙ্গীত আসলে আমাদের জীবনে কতটা জরুরি। বলেন যে সঙ্গীত এমনভাবে আমাদের পথ দেখাতে পারে, যেভাবে উনিও পারেন না,” জানাচ্ছেন কুনিন।

আরো পড়ুন – এবার দক্ষিণেশ্বরের মন্দিরে ভক্তদের পুজো দিতে হবে ফুল ছাড়াই

অ্যালবামটিতে অতিথি শিল্পী হিসেবে রয়েছেন কিংবদন্তী সেতারবাদক পন্ডিত রবি শঙ্করের কন্যা তথা সেতারশিল্পী অনুষ্কা শঙ্কর, যিনি বিশ্বের সকল মায়েদের সম্মানে বাজিয়েছেন ‘আমা লা’ নামাঙ্কিত একটি ট্র্যাক। একেবারে শিশুবেলায় বাবার হাত ধরে দালাই লামার সঙ্গে সাক্ষাৎ হয় অনুষ্কার।
আপাতত দলাই লামার ৮৫ বছরের দিকে তাকিয়ে।

You may also like

Leave a Reply!